২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশাল র‌্যাবের অভিযানে অপহৃত ১৩ জেলে উদ্ধার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:২৭ অপরাহ্ণ, ০৯ আগস্ট ২০১৮

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলারচর সন্নিহিত বঙ্গোপসাগর থেকে বনদস্যুদের হাতে মুক্তিপণের দাবিতে অপহৃত জেলেরে মধ্য থেকে ১৩ জনকে উদ্ধার করা হয়েছে। বরিশাল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮) দাবি করছে- বৃহস্পতিবার (০৯ আগস্ট) ভোর রাতে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের পশুর এলাকায় অভিযান চালিয়ে অপহৃত ১৩ জেলেকে উদ্ধার করা হয়েছে। বনদস্যুদের হাতে মুক্তিপণের দাবিতে অপহৃত বাকি জেলেদের উদ্ধারে সুন্দরবনে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

উদ্ধার হওয়া জেলেরা হলেন- পিরোজপুরের ইন্দুরকানি উপজেলার আলমগীর হোসেন (৫০), মিরাজ হোসেন (২৮), আব্দুল হক (৫০), মিজান ফকির (৩৫), বাদশা মাতুব্বর (৪৫) ও জাহাঙ্গীর মাঝি (৪৫), সাইফুল ইসলাম পলাশ (৩০), বরগুনার পাথরঘাটার উপজেলার মো. জসিম (২০), সাতক্ষীরার কয়রা উপজেলার আকতার গাজী (২১), খুলনার পাইকগাছা উপজেলার আতিয়ার (২১), একরামুল (২১), বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার কাবিজুল গাজী (২৭) এবং ইউনুস (৩২)।

তবে উপকূলে মৎস্য আহনের সাথে সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, র‌্যাব সদস্যরা অপহৃত ১৩ জেলেকে উদ্ধারের দাবি করলেও এসব জেলেদের মহাজন ও পরিবারকে বনদস্যুদের মোটা অংকের মুক্তিপণ দিয়েই ছাড়া পেয়েছে।

বঙ্গোপসাগরে দুবলারচরের কাছাকাছি ডুবোচর, ১ নম্বর ফেয়ারওয়ে বয়া ও মাঝিরকিল্লা এলাকা থেকে গত ৪ আগষ্ট প্রায় অর্ধশত জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে বনদস্যু ‘ছত্তার ভাই’ বাহিনী।

বরিশাল র‌্যাবের অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলাম অপহৃত ১৩ জেলে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বরিশালটাইমসকে জানান, বঙ্গোপসাগর থেকে জেলেদের অপহণের খবর পাওয়ার পরই র‌্যাবের উদ্ধার অভিযান শুরু হয়। বনদস্যুদের হাতে মুক্তিপণের দাবিতে অপহৃত বাকি জেলেদেরও উদ্ধারে সুন্দরবনে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

উদ্ধার হওয়া জেলেদেরকে তাদের মহাজন ও পরিবারের হাতে তুলে দেওয়ার প্রস্তুতি চলছে।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন