২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

অবশেষে বরিশাল ঝালকাঠি রুটে বাস চলাচল শুরু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:০৮ অপরাহ্ণ, ১৪ জুন ২০১৮

ঈদুল ফিতরকে কেন্দ্র করে ঘরমুখো মানুষের ভোগান্তি লাঘব করতে প্রশাসনের নির্দেশে বৃহস্পতিবার (১৪ জুন) সকাল থেকে বরিশাল থেকে ঝালকাঠি হয়ে ৮ রুটে সরাসরি বাস চলাচল শুরু হয়েছে।

রুটগুলো হলো- ঝালকাঠি, পিরোজপুর, পাথরঘাটা, মঠবাড়িয়া, ভান্ডারিয়া, আমুয়া, নলছিটি ও খুলনা। বুধবার দীর্ঘ সময় বরিশালে দুই মালিক সমিতির বৈঠক শেষে এসব রুটে বাস চালানোর সিদ্ধান্ত হয়।

তবে ঝালকাঠি মালিক সমিতির দাবি মানা না হলে আগামী ২০ জুনের পর আবারও সরাসরি বাস চলাচল বন্ধ থাকবে বলে জানান মালিক সমিতির নেতারা।

ঝালকাঠি জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মিলন মাহামুদ বাচ্চু বরিশালটাইমসকে জানান, বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বুধবার দীর্ঘ তিন ঘণ্টার বৈঠকে ঝালকাঠি সমিতির দাবির ব্যাপারে কোনো সমাধান হয়নি। তবে ঈদে যাত্রী ভোগান্তি লাঘবে প্রশাসনের নির্দেশে বৃহস্পতিবার (১৪ জুন) সকাল থেকে ২০ জুন সন্ধ্যা পর্যন্ত বাস চলবে। এর মধ্যে দাবি মানা না হলে আবারও বাস চলাচল বন্ধ থাকবে।

তিনি বলেন, বরিশাল মালিক সমিতির বাসগুলোকেও আগের মতই ঝালকাঠিসহ খুলনা রুটে চলতে দেয়া হবে। তবে আগামী ৭ দিনের মধ্যে ঝালকাঠি মালিক সমিতির দাবি মানা না হলে ২০ জনু সন্ধ্যার পর ঝালকাঠি-বরিশাল রুটের সরাসরি বাস চলাচল আবারও বন্ধ করে দেয়া হবে।

প্রসঙ্গত, সড়কের ন্যায্য হিস্যা নিয়ে ঝালকাঠি ও বরিশাল মালিক সমিতির দ্বন্দ্বে গত চার মাস ধরে ঝালকাঠির কোনো বাস বরিশাল স্ট্যান্ডে যাচ্ছে না। অপরদিকে বরিশাল মালিক সমিতির কোনো বাস ঝালকাঠি-খুলনা রুটে ঢুকতে দেয়া হচ্ছিল না।

ঝালকাঠি-বরিশালের সীমান্ত কালিজিরা ব্রিজের পশ্চিম ঢালে ঝালকাঠি বাস মালিক সমিতি অস্থায়ী বাসস্ট্যান্ড নির্মাণ করে বাস চলাচল চালিয়ে যাচ্ছিল। বরিশাল রূপাতলী বাসটার্মিনাল থেকে দুই কিলোমিটার পথ অটো রিকশা ও মাহেন্দ্রতে করে কালিজিরায় নির্মিত বাস টার্মিনালে পৌঁছতে হতো যাত্রীদের।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন