২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

আন্দোলনে উত্তাল পবিপ্রবি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:১৭ অপরাহ্ণ, ১৩ এপ্রিল ২০১৮

কোটা সংস্কারের দাবিতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীদের চলমান আন্দোলনের শেষ দিনে জেলা ছাত্রলীগের সম্পাদকের নেতৃত্বে হামলায় আবারও উত্তাল হয়ে পড়েছে পবিপ্রবি।

সন্ধ্যার আগমুহূর্তে ক্যাম্পাসের প্রধান গেটের সামনে বিক্ষুব্ধ আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক মো. ইকবাল হোসেন ভূইয়ার নেতৃত্বে হামলা করা হয়।

শুক্রবার বিকাল ৩টায় এ হামলার প্রতিবাদে ও বিচারের দাবিতে ক্যাম্পাসের টিএসসি চত্বর থেকে পবিপ্রবি ছাত্রলীগের সভাপতি মোশায়দুল ইসলাম সাদীর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

এ সময় শিক্ষার্থীরা নানা ধরনের স্লোগান তুলে বিক্ষোভ করেন।

পরে প্রতিবাদ মিছিলটি ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সামনে শেষ হয়ে সমাবেশে পরিণত হয়। এ সময় শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কোটা বাতিলের ঘোষণায় যখন সবাই আনন্দ মিছিলের প্রস্তুতি নিচ্ছিলাম, ঠিক তখনই পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক মো. ইকবাল হোসেন ভূঁইয়ার নেতৃত্বে হামলার ঘটনায় আমরা বিস্মিত।

তারা আরও অভিযোগ করে বলেন, ওমর ফারুক এখনও তাদের নানারূপ ভয়ভীতি দেখাচ্ছে যার প্রতিবাদে তারা রাস্তায় নেমেছেন। এ ঘটনার সুষ্ঠু বিচার না হলে তারা আরও কঠোর কর্মসূচি দেয়ার ঘোষণা দেন।

এ বিষয়ে অভিযুক্ত পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক মো. ইকবাল হোসেন ভূঁইয়া বলেন, আমি সেদিন দুমকির জনতা কলেজে গিয়েছিলাম, কিন্তু আন্দলনের সেখানে উপস্থিতই ছিলাম না, হামলা করার তো প্রশ্নই আসে না।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন