২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

পুরাতনে আস্থা পাচ্ছে না বিসিসির ৪ নম্বর ওয়ার্ডবাসী !

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:০৮ পূর্বাহ্ণ, ১৬ জুলাই ২০১৮

গত ১৫ বছর ধরে দুই ব্যক্তিই ঘুরে ফিরে বরিশাল সিটি কর্পোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করছেন দুইজন। বেশী সময় ধরে এই ওয়ার্ডের কোন উন্নয়ন না হওয়ায় হতাশ ও ক্ষুব্ধ এই এলাকার বাসিন্দারা। স্থানীয় বেশ কয়েকজন ভোটারের সাথে কথা বলে জানা গেছে- গত এক দশকেরও বেশী সময় ধরে ভোগান্তির বৃত্তেবন্দি রয়েছেন তারা। এই ওয়ার্ডে এক পশলা বৃষ্টি হলেই ড্রেনের নোংরা পানি উঠে যায় রাস্তায় এসময় তলিয়ে যায় দোকান পাট, বাড়িঘরসহ সকল স্থাপনা। ময়লা নিষ্কাশণের জন্য নেই কোন ডাস্টবিন ফলে পরিবেশ দূষণ হচ্ছে প্রতিনিয়ত। এ ওয়ার্ডে গত ৫ বছরে মশার প্রকোপ আশঙ্কাজনকহারে বাড়লেও ওয়ার্ডের কোথাও একফোটা মশা নিরোধী ঔষধ ছিটানো হয়নি।

এলাকাবাসীর অভিযোগ বর্তমান কাউন্সিলর তার দায়িত্বকালে স্বজনপ্রীতি ও নিজের আখের গোছাতেই ব্যস্ত ছিলেন ফলে তার ব্যক্তিগত ব্যবসা ফুলে ফেপে উঠলেও বিগত বছরগুলোতে ৪ নম্বর ওয়ার্ডের হয়নি কোন পরিবর্তন।২০১৩ সালে পুরাতন কাউন্সিলার ছাড়া নতুন কোন মূখ না থকায় তাদের মাঝ থেকে মোঃ ইউনুস কে জনগণ বিজয়ী করলেও তেমন কোন সুযোগ সুবিধা না দিয়ে আখের গুছানে ব্যস্ত ছিল। ২০১৩ সালে বরিশাল সিটি নির্বাচনে জয় লাভ করার পর তাকে আর দেখা যায়নি মাঠে খোজ খবর নেয়নি সাধারণ ভোটারদের।ভোটারদের মনে ক্ষোবের বেশ কারন পরিলক্ষিত দেখা যায় ৪ নং ওয়ার্ড বাসীর আশা ছিল ২০১৮ সালে নতুন কোন্ মূখের তবে এবার কিছুটা হলে সাধারণ মানুষের মনে স্বস্তি ফিয়ে পেয়েছে নতুন মুখ হিসাবে দেখা গিয়েছে তিনজনকে প্রার্থীকে তাদের মাঝে দুইজন অপরদিকে বরর্তমান কাউন্সিলর মোঃ ইউনুচ ও হাল ছাড়েনি।তবে সাধারণ মানুষ এর মনে অঙ্ক কসছে নতুন কোন মূখকে তারা বিজয়ী করে তাদের আশা পুরন করবে।

নতুন হিসাবে চমক দেখাতে পারে কাউসার।নিপাত ভদ্রলোক হিসাবে পরিচিত কাউছার এর মাঝে সপ্নেরবীজ বুনছেন ৪নং ওয়ার্ডবাসী।৪নং ওয়ার্ডে তেমন কোন ভালো কাউন্সিলর না থাকার কারনে একেক সময় একেকজন নির্বাচিত হন।এলাকার মানুষের বিপদে কাউকে খুঁজে পান না তারা।তাই সাধারণ মানুষ [আশে থাকার মত কাউকে খুছেন তারা।

কাউছারকে পেয়ে কিছুটা আশার আলো দেখতে পেয়েছেন তারা।বেশি সরব না থাকলেও কাউসার বেশ আঁটসাঁট করে মাঠে নেমেছে আশা করছে মানুষের মন জয় করতে অপর দিকে থাকা সাবেক কাউন্সিলর তোহিদুল ইসলাম বাদশা ওয়ার্ডের সর্বস্তরে চসে বেড়াচ্ছেন সাধারণ মানুষের মন জয় করতে।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন