২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

একাদশ সংসদ নির্বাচনে বরিশাল অঞ্চলে ভোটকেন্দ্র ২ হাজার ৬৭৬ টি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৫৬ অপরাহ্ণ, ১১ সেপ্টেম্বর ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে চূড়ান্ত ভোটকেন্দ্র ও ভোটকক্ষের তালিকা মাঠপর্যায় থেকে নির্বাচন কমিশন সচিবালয়ে এসে পৌঁছেছে। এ তালিকা অনুযায়ী মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৪০ হাজার ১৯৯টি এবং ভোটকক্ষ দুই লাখ ৬ হাজার ৫৪০টি। মাঠপর্যায়ে গত ৬ সেপ্টেম্বর এসব ভোটকেন্দ্রের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়।

তবে ইসির যাচাই-বাছাইয়ে এ সংখ্যায় কিছুটা কমবেশি হতে পারে। নির্বাচনের ২৫ দিন আগে এসব কেন্দ্রের গেজেট প্রকাশ করা হবে বলে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ সাংবাদিকদের জানিয়েছেন।

খোঁজ-খবর নিয়ে জানা গেছে- ইসির ১০টি অঞ্চলের তথ্য অনুযায়ী, রংপুর অঞ্চলে ভোটকেন্দ্র চার হাজার ৪৯২টি, রাজশাহী অঞ্চলে পাঁচ হাজার ১১১টি, খুলনা অঞ্চলে চার হাজার ৮৩৪, বরিশাল অঞ্চলে দুই হাজার ৬৭৬, ময়মনসিংহ অঞ্চলে চার হাজার ৭৫৯ ও ঢাকা অঞ্চলে ছয় হাজার ১৫টি। এছাড়া ফরিদপুর অঞ্চলে দুই হাজার ৭৪টি, সিলেট অঞ্চলে দুই হাজার ৮০২টি, কুমিল্লা অঞ্চলে চার হাজার ৩৫৪ ও চট্টগ্রাম অঞ্চলে দুই হাজার ৯৮২টি ভোটকেন্দ্র চূড়ান্ত করা হয়েছে।

এর আগে একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে গত ৫ আগস্ট সারাদেশে ভোটকেন্দ্র ও ভোটকক্ষের খসড়া তালিকা প্রকাশ করা হয়। খসড়া তালিকায় ভোটকেন্দ্র ছিল ৪০ হাজার ৬৫৭টি এবং ভোটকক্ষের সংখ্যা ছিল দুই লাখ সাত হাজার ৪১৬টি।

৩০ অক্টোবরের পর যেকোনও দিন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলেও জানান সচিব। ৩১ অক্টোবর থেকে ২৮ জানুয়ারির মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে।’’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন