১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

কলাপাড়ার পাঁচটি ইউনিয়নে বইছে নির্বাচনী হাওয়া

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:০০ অপরাহ্ণ, ২৭ ফেব্রুয়ারি ২০১৮

পটুয়াখালীর কলাপাড়ায় পাঁচটি ইউনিয়নে এখন বইছে নির্বাচনী হাওয়া। ইউনিয়নের আওয়ামী লীগ তৃণমূলে প্রার্থী বাছাইয়ের পর কেন্দ্র থেকে নাম ঘোষণা করা হয়েছে। যারা মনোনয়ন পেয়েছেন তার হলেন, উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান কাজী হেমায়েত উদ্দিন হিরন, ধানখালীর টেনু মৃধা, বালিয়াতলীর বর্তমান চেয়ারম্যান এবিএম হুমায়ুন কবির, ডালবুগঞ্জের বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম সিকদার ও চম্পাপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রিন্টু তালুকদার। এর আগে ওইসব ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যন পদে প্রর্থীদের নামগুলো প্যালেনভুক্ত করে কেন্দ্রে পাঠানো হয় বলে দলীয় সূত্রে জানা গেছে।

এদিকে বিএনপিসহ অন্যান্য দল থেকে এখনও দলীয় ভাবে কোন প্রার্থী ঘোষণা করা হয়নি। তবে আগামী ২৯ মার্চের নির্বাচনে পাঁচটি ইউনিয়ন পরিষদে বিএনপিতে রয়েছে প্রত্যেক ইউনিয়নে একক প্রার্থী। সম্ভাব্য প্রার্থীরা ইতোমধ্যেই ভোটরদের সঙ্গে যোগাযোগও শুরু করেছে বলে জানা গেছে। কিন্তু আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা ভোটারদের সঙ্গে যোগাযোগ না করে প্রতীক পাবার আশায় বিভিন্ন পর্যায়ের নেতাদের দ্বারে দ্বারে দৌড়ঝাপ করেছেন। এখন মনোনয়ন পাওয়ার পর আওয়ামী লীগ প্রার্থীরা সমার্থকদেরে নিয়ে ভোটারদের দ্বারে দ্বরে গিয়ে ভোট প্রার্থনা করবেন। বর্তমানে ওইসব ইউনিয়নে বইছে নির্বাচনের আমেজ।

উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী মো. হুমায়ন কবির জানান, আওয়ামী লীগ কেন্দ্র থেকে যাকে মনোনয়ন দিয়েছে তাকে নিয়েই আমারা কাজ করবো। ইতিপূর্বেও তিনি চেয়ারম্যান ছিলেন। এলাকায় অনেক উন্নয়নমূলক কাজ করেছেন। তিনি আগামীতে নির্বাচিত হলে ইউনিয়নে উন্নয়নমূলক কাজ অব্যাহত রাখবেন।’

উপজেলার নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মিঠাগঞ্জ ইউনিয়নে পুরুষ ভোটার ৪ হাজার ৩’শ ৫২ ও মহিলা ভোটার ৪ হাজার ৩’শ পাঁচ জন। ধানখালী ইউনিয়নে পুরুষ ভোটার ৬ হাজার ১’শ ৩০ ও মহিলা ভোটার ৬ হাজার ১’শ আট জন। বালিয়াতলী ইউনিয়নে পুরুষ ভোটার ৬ হাজার ৫১ ও মহিলা ভোটার ৬ হাজার ১’শ ৫০ জন। ডালবুগঞ্জ ইউনিয়নে পুরুষ ভোটার ৪ হাজার ১’শ ৮৩ ও মহিলা ভোটার ৪ হাজার তিন জন। চম্পাপুর ইউনিয়নে পুরুষ ভোটার ৫ হাজার ৩’শ ৫৫ ও মহিলা ভোটার ৫ হাজার ৩’শ ৭০ জন ভোটার রয়েছে।’

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল রসিদ বরিশালটাইমসকে জানান, ইতোমধ্যেই পাঁচটি ইউনিয়নের তফসিল ঘোষণা করা হয়েছে। ফরম বিতরণের শেষ তারিখ ২৮ ফেব্রুয়ারি। দাখিলের শেষ তারিখ পহেলা মার্চ। যাচাই বাছাই ৪ মার্চ, প্রার্থীতা প্রত্যাহার ১২ মার্চ, ১৪ মার্চ বৈধ প্রার্থী তালিকা প্রকাশ কারা হবে। পাঁচটি ইউনিয়নেই ২৯ মার্চ একইদিন নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তিনি সাংবাদিদের জানিয়েছেন।”

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন