২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

খালেদার রুপরেখার বাইরে নির্বাচন হলে প্রতিহত করা হবে- মির্জা আব্বাস

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৫৭ অপরাহ্ণ, ০৬ মে ২০১৭

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাস বলেছেন আওয়ামী লীগ যে চোরের দল তা শেখ মুজিব নিজেই বলে ছিলেন। কম্বল চুরি হয়ে যাওয়ার কারণে তার ভাগের কম্বলটি সে পায়নি। আজ সেই চোরের দল আওয়ামী লীগ জোর করে ক্ষমতা দখল করে বসে আছে, তাই দেশে কোন গণতন্ত্র নেই।

শনিবার (৬ মে) দক্ষিণ জেলা বিত্রনপির তৃণমূল কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন- আ’লীগ আজ বিত্রনপিকে মিছিল মিটিং সমাবেশ করতে দেয় না। আওয়ামী লীগ জানে বিত্রনপিকে কথা বলতে দিলে ওদের চুরি আর দুর্নীতির কথা জনগণের কাছে প্রকাশ হয়ে যাবে।

বরিশাল নগরীর অশ্বিনী কুমার টাউন হলে আয়োজিত ওই সভায় বরিশাল দক্ষিণ জেলা বিত্রনপির সভাপতি আলহাজ এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে তৃণমূল কর্মী সমাবেশে আরও বক্তব্য রাখেন কেন্দীয় বিত্রনপি যুগ্ম মহাসচিব ও মহানগর বিত্রনপি সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরীন, কেন্দ্রীয় ছাত্রদল সভাপতি রাজিব আহসান, কেন্দ্রীয় কমিটির সদস্য এসএম কবীর হোসেন, বরিশাল কোতয়ালি বিত্রনপির সভাপতি অ্যাডভোকেট এনায়েত হোসেন বাচ্চু এবং জেলা শ্রমিককদল সাধারণ সম্পাদক বশির আহমেদ।’

তৃণমূল নেতাকর্মীদের মধ্যে বক্তব্য দেন বাবুগঞ্জ উপজেলা বিত্রনপি সভাপতি ইসার হোসেন কচি, সম্পাদক অহিদুল ইসলাম প্রিন্স, উজিরপুর উপজেলা বিত্রনপি সভাপতি আব্দুল মন্নান মাস্টার, বাকেরগঞ্জ উপজেলা বিত্রনপি সাধারণ সম্পাদক নাসির হাওলাদার এবং পৌর বিএনপির সাধারণ সম্পাদক নাসির জোমাদ্দার।

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, মাহাবুবুল হক নান্নুু, এসএম রহমত উল্লাহ, কেন্দ্রীয় কমিটির সদস্য সাবেক সংসদ আবুল হোসেন খাঁন, সরফুদ্দিন আহমেদ সান্টু, রউনাকুল ইসলাম টিপু এবং আজিজুল হক আক্কাস প্রমুখ।

অপরদিকে একই স্থানে উত্তর জেলা বিএনপি আয়োজনে উত্তর জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ অধ্যাপক মেজবা উদ্দিন ফরহাদের সভাপতিত্বে তৃনমূল কর্মী সমাবেশে প্রধান অতিথি মির্জা আব্বাস বলেছেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাদের নেতাকর্মীদের বলেছেন টাকা মালামাল নিয়ে পালানো লাগবে। আজ আমরা বলছি হিসাব রাখেন যতগুলি গুম, খুন, হত্যা করেছেন তার ক্ষতিপূরণ দিতে হবে। তিনি এসময় আরও বলেন খালেদা জিয়ার নির্বাচনকালীন রুপরেখার বাইরে নির্বাচন করার চেষ্টা করা হলে বিএনপি সে নির্বাচন করবে না। যদি আওয়ামী লীগ বিএনপিকে বাইরে রেখে নির্বাচন করার চেষ্টা করে তা কঠোরভাবে প্রতিহত করা হবে।

কর্মীদের উদ্দেশ করে আব্বাস বলেন- ইতিমধ্যে আওয়ামী লীগ বুঝতে পেরে তাদের নেতাকর্মীদের টাকা পয়সা নিয়ে পালাবা জন্য প্রস্তুত থাকার কথা বলতে শুরু করেছে।

তৃণমূলসভায় আরও বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী ও কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান ও  সুপ্রিমকোট নবনির্বাচিত সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদিন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, মাহাবুবুল হক নান্নুু এবং কেন্দ্রীয় ছাত্রদল সভাপতি রাজিব আহসান প্রমুখ।”

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন