২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

খালেদা জিয়ার প্যারালাইজড হওয়ার আশঙ্কা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:০৮ অপরাহ্ণ, ১১ সেপ্টেম্বর ২০১৮

দুর্নীতির দায়ে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারাবন্দী অবস্থায় বা হাত ও পা প্যারালাইজড হওয়ার আশঙ্কা করছেন তার ব্যক্তিগত চিকিৎসকরা। তবে কারাগার হাসপাতালরে সহকারি সার্জন ডা: মাহমুদুল হাসান, খালদো জিয়ার বা পা বা হাত নিয়ে কোনো শঙ্কা নেই বলে তারা মনে করনে।

কারাগার হাসপাতালের সহকারি সার্জন ডা: মাহমুদুল হাসান তিনি দাবি করে বলেন, পুরনো আর্থারাইটিস রোগের কারণেই খালদো জিয়ার হাতে পায়ে ব্যথা কখনও বাড়ে কখনও কমে। বিবিসি বাংলার এক সাক্ষাৎকারে তিনি এসব তথ্য জানান।

এসময় ডা: হাসান বলেন,“ওনার মূল সমস্যা হলো, উনি র্দীঘদিন ধরে আর্থারাইটিসে আক্রান্ত। এবং ওনার দু‘টো হাঁটুতে মেটাল লাগানো আছে। সৌদি আরব থেকে এবং ইংল্যান্ড থেকে এগুলো লাগানো হয়েছে ১৫ এবং ১৭ বছর আগে।”

তিনি বলেন, “মূলত আর্থারাইটিসের কারণে উনার শরীরের বাম দিকের সমস্যাটা একটু বেশি। ব্যথা আছে, মাঝে মাঝে ফুলে যায়, এটাই ওনার সমস্যা। প্যারালাইজড হওয়ার মতো সমস্যা নয়।”

তিনি আরো বলেন,“ইতিপূর্বে ওনার জন্য বেশ কয়েকবার বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের বিশেষজ্ঞ চিকিৎসকরা যে চিকিৎসা-পত্র দিয়েছেন, সে অনুযায়ী তিনি ওষুধ খাচ্ছেন এবং নিয়মিত ফিজিওথেরাপিও চলছে। প্রয়োজন হলে আমরা বিশেষজ্ঞ চিকিৎসকদের ডাকি, উনারাও এসে তাকে দেখে যান।”

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন