২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

খালেদা জিয়ার মুক্তি ছাড়া দেশে কোন নির্বাচন হবে না : এবায়দুল হক চাঁন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:০৯ অপরাহ্ণ, ১০ সেপ্টেম্বর ২০১৮

বরিশাল জেলা বিএনপির (দক্ষিণ) সভাপতি এবায়দুল হক চাঁন বলেছেন- ফ্যাসিস্ট অবৈধ সরকার শুধু গণতন্ত্রকে ধ্বংসই করেনি, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বিরোধী মতকে দমন করার জন্য সুগভীর ষড়যন্ত্র করছে। বেগম খালেদা জিয়াকে একটি ষড়যন্ত্রমূলক মামলায় কারাগারে আটকে রেখে আওয়ামী বাকশালী সরকার তাঁকে বিনা চিকিৎসায় মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে। এধরনের কর্মকান্ড আইন ও মানবাধিকারের চরম লঙ্ঘন। তিন বারের সাবেক প্রধানমন্ত্রীর প্রতি সরকারের এমন হিংস্র আচরণ বাকশালী চরিত্রের নগ্ন বহিঃপ্রকাশ।

সোমবার (১০ জুলাই) সকালে বরিশাল শহরের অশ্বিনী কুমার হল চত্বরে বরিশাল দক্ষিণ ও উত্তর জেলা বিএনপি আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে এসব কথা বলেন তিনি।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে এবায়দুল হক চাঁন সরকারকে হুঁশিয়ারি উচ্চরণ করে বলেন- বেগম খালেদা জিয়াকে ছাড়া দেশে কোন নির্বাচন হতে দেয়া হবে না। অবিলম্বে বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে তাঁর সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। অন্যথায় গণবিষ্ফোরণে দেশনেত্রীর মুক্তি নিশ্চিত করে বাকশালীদের বিদায় ঘন্টা বাজিয়ে দেয়া হবে।

এসময় আরও বক্তব্য রাখেন- বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট নাজিম উদ্দিন আহমেদ পান্না, উত্তর জেলা বিএনপি সহ-সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম লাবু, দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শাহীন, বরিশাল কোতোয়ালি বিএনপির সভাপতি অ্যাডভোকেট এনায়েত হোসেন বাচ্চু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন লাবু, উজিরপুর উপজেলা বিএনপির সভাপতি আব্দুল মাজেদ মন্নান মাস্টার, বাকেরগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নাসির হাওলাদার ও বাকেরগঞ্জ পৌর বিএনপির সভাপতি নাসির জমাদ্দার প্রমুখ।

জেলা বিএনপির কর্মসূচির পরপরই একই স্থানে একই দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে বরিশাল মহানগর বিএনপি।

মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সহ-সভাপতি অ্যাডভোকেট আখতার হোসেন মেবুল, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার জিয়া, সহ-সাধারণ সম্পাদক আনোয়ারুল হক তারিন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাহাবুবুর রহমান পিন্টু ও মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল ইসলাম রনি প্রমুখ।

জেলা ও মহানগর বিএনপির পৃথকভাবে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

মানববন্ধনে বক্তারা নিরপেক্ষ সরকারের অধীনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন এবং দ্রুত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানান।

এদিকে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও অসংবিধানিকভাবে কারাগারের ভেতরে আদালত স্থাপন করার প্রতিবাদে ঝালকাঠি জেলা বিএনপির মানববন্ধন পুলিশের বাধায় পন্ড হয়ে গেছে।

ঝালকাঠি বিএনপির নেতাকর্মীরা জানান- সকালে পৌর শহরের ফায়ার সার্ভিস সড়কে দলীয় কার্যালয়ের সামনে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জড়ো হতে শুরু করেন। কিন্তু কর্মসূচির শুরুর আগেই পুলিশ জেলা বিএনপির কার্যালয়সহ আশপাশের এলাকায় অবস্থান নেয়। এতে পুলিশি বাধার মুখে মানববন্ধন কর্মসূচি পন্ড হয়ে যায়।’

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন