২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

চাঁদাবাজির টাকা ফেরত দিলেন সেই ছাত্রলীগ নেতা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:২৪ পূর্বাহ্ণ, ০৯ আগস্ট ২০১৮

বরিশালের জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল ‘বরিশালটাইমস’ এ সংবাদ প্রকাশের পরে চাঁদাবাজির টাকা ফেরত দিলেন কথিত সেই ছাত্রলীগ নেতা সামসুল ইসলাম টিপু। সশরীরে পেট্রোল পাম্পে গিয়ে তিনি সেখানকার কর্মচরীদের কাছে টাকাগুলো দিয়ে আসলেন।

বৃহস্পতিবার (০৯ আগস্ট) বেলা ১১টার দিকে টাকাটি বুঝে পাওয়ার বিষয়টি বরিশালটাইমসকে নিশ্চিত করেছেন পেট্রোল পাম্পের মালিক শেখ কামাল হোসেন।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের আগে চরকাউয়াস্থ শেখ ফিলিং পাম্পে গিয়ে আওয়ামী লীগ নেতা সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ নাম ভাঙিয়ে চাঁদা দাবি করেন কথিত ছাত্রলীগ নেতা সামসুল ইসলাম টিপুসহ তিনজন। তখন টাকা না পেয়ে কর্মচারীদের নানা ভয়ভীতি দেখিয়ে সেখান থেকে ১৪শ’ টাকার পেট্রোল নিয়ে যান তিনি।

অবশ্য ওই সময় তিনি হুংকার দিয়ে বলেওছিলেন এলাকায় ব্যবসা করলে মাস অন্তর তাকে টাকা নতুবা পেট্রোল দিতে হবে। এমনকি নেতার (সাদিক) নির্দেশ পেয়ে তার রাজনৈতিক অভিভাবক বরিশাল জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজিব হোসেন খান তাকে এই দায়িত্ব দিয়েছেন বলেও সাফ জানিয়ে দিয়েছিলেন সামসুল ইসলাম টিপু।

অথচ ৩০ জুলাই সিটি নির্বাচনে আ’লীগ নেতা সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ মেয়র নির্বাচিত হওয়ার পরে তিনি এই ধরনের বিষয়ে সকলকে সতর্ক থাকতে একাধিক সতর্কবার্তা দিয়ে আসছেন।

এই সংক্রান্ত একটি প্রতিবেদন ‘মেয়র সাদিকের নাম ভাঙিয়ে ছাত্রলীগ নেতার চাঁদাবাজি’ শিরোনামে বুধবার রাতে ‘বরিশালটাইমস’ এ তুলে ধরা হয়। সেই প্রতিবেদনের পরপরই টনক নড়ে বরিশাল জেলা ছাত্রলীগ নেতাকর্মীদের। এমনকি রাতেই প্রতিবেদনটি সরিয়ে ফেলতে এ প্রতিবেদককেও অর্থসমঝোতায় যাওয়ার প্রস্তাব দেওয়া হয়। পাশাপাশি পেট্রোল পাম্পের টাকাও ফের দিয়ে আসবেন বলে বিষয়টি ছাত্রলীগের এক নেতা জানিয়েছিলেন। কিন্তু অপরাধীদের সাথে আপোষের সুযোগ কোথায় প্রশ্ন রাখায় বিষয়টি নিয়ে আর বেশি দূর যাওয়ার চেষ্টা করা হয়নি।

শেখ ফিলিং পেট্রোল পাম্পের মালিক শেখ কামাল হোসেন বরিশালটাইমসকে জানিয়েছেন- তিনি পাম্পে ছিলেন না। কিন্তু কর্মচারীরা তাকে জানিয়েছেন পেট্রোলের ১৪শ’ টাকা সামসুল ইসলাম টিপু ফেরত দিয়ে গেছেন।

তবে জেলা ছাত্রলীগের এক শীর্ষ নেতা জানিয়েছেন- রাতে প্রতিবেদনটি প্রকাশের পরপরই মেয়র সাদিক আব্দুল্লাহ বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। এমনকি তিনি এই ঘটনায় সামসুল ইসলাম টিপুর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার নিদের্শ দেন। যে কারণে চাপের মুখে টাকা ফেরত দিতে বাধ্য হয়েছেন টিপু।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন