২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

জেলেদের জিম্মি রেখে ১ কোটি ৩০ লাখ টাকা দাবি জলদস্যুদের

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:১৫ অপরাহ্ণ, ০৮ আগস্ট ২০১৮

বঙ্গোপসাগর অপহৃত ২৫ জেলেকে মুক্তি দিতে জনপ্রতি ৫ লাখ টাকা করে দাবি করছে জলদস্যু ছোটভাই বাহিনী। এর মধ্যে ডাকাতির সময় জলদস্যুদের বাধা না মানায় জাফর মাঝির জন্য ১০ লাখ টাকা দাবি করা হয়েছে। মোট ১ কোটি ৩০ লাখ টাকা দাবি করা হয়েছে।

বুধবার (৮ আগস্ট) বিকালে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য বরিশালটাইমসকে নিশ্চিত করেছেন।

এর আগে ৫ আগস্ট গভীর সমুদ্রে মাছ ধরা ট্রলারে গণডাকাতি করে মুক্তিপণের দাবিতে ২৫ মাঝিকে অপহরণ করে সশস্ত্র জলদস্যু ছোটভাই বাহিনী। অপহৃত ২৫ মাঝির বাড়ি বরগুনা, পাথরঘাটা, বাগেরহাট ও মহিপুর এলাকায়। তাদের মধ্যে জাফর, খলিল, জসিম ও জাকিরের বাড়ি পাথরঘাটায়।

ট্রলার মালিক মোশারেফ হোসেন ও মো. নুরুল ইসলাম জানান, জলদস্যুরা ০১৭০৭৯১৬০৫৩ ও ০১৭৮৩৭৬৮০২৩ নম্বর থেকে অপহৃত জেলেদের ফিরিয়ে দিতে জনপ্রতি ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এর মধ্যে ডাকাতির সময় জলদস্যুদের বাধা না মানায় জাফর মাঝির জন্য ১০ লাখ টাকা দাবি করে তারা। তবে জেলেদের কোথায় রেখেছে বা অন্য কোনও বিষয়ে কোনও কথা বলেনি বলেও জানায় তারা।

এ বিষয়ে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোল্লা মো. খবির আহম্মেদ সাংবাদিকদের বলেন, ‘সাগরে মাছ ধরার সময় জেলেদের অপহরণ করে নিয়ে যাওয়ার বিষয়টি শুনেছি। তবে এখন পর্যন্ত কেউ আমাদের কাছে লিখিতভাবে অভিযোগ করেননি।

যদি এসব জেলেদের উদ্ধারের জন্য কোনও ফোন নম্বরসহ আমাদের কাছে অভিযোগ করে তবে প্রযুক্তির মাধ্যমে জেলেদের উদ্ধার করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন