২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ঝালকাঠিতে নাশকতার আশঙ্কা, জামায়াতের ৮ নেতাকর্মী আটক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:১৮ অপরাহ্ণ, ১০ আগস্ট ২০১৮

নাশকতার পরিকল্পনায় গোপন বৈঠককালে ঝালকাঠিতে আট জামায়াত নেতাকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুক্রবার (১০ আগস্ট) বেলা ১১টার দিকে শহরের পূর্বচাঁদকাঠি বিআইপির পেছনে মরিয়ম ম্যানশনের পাঁচতলা ভবনের একটি ফ্ল্যাট থেকে তাদের আটক করা হয়।

ঝালকাঠি ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলেন- জেলা জামায়াতের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট নাছির উদ্দিন, সাবেক জেলা সেক্রেটারী অ্যাডভোকেট বিএম আমিনুল ইসলাম, সদর থানা জামায়াতের সেক্রেটারী মাওলানা মনিরুজ্জামান, কেওড়া ইউনিয়ন জামায়াতের সভাপতি আবদুল মালেক সিকদার, রাজাপুর উপজেলা জামায়াতের সদস্য শাহ জামাল হাওলাদার, বরিশাল জামায়াতের সদস্য কাওছার আহম্মেদ, ঝালকাঠি জেলা জামায়াতের রোকন জাকির হোসেন এবং হাবিবুর রহমান।’

ডিবি পুলিশের ওসি মো. কামরুজ্জামান বরিশালটাইমসকে জানান, পূর্বচাঁদকাঠির মরিয়ম ম্যানশনের পঞ্চম তলার একটি ফ্ল্যাটে ভাড়া থাকেন জেলা জামায়াতের সাংগঠনিক সেক্রেটারী অ্যাডভোকেট নাছির উদ্দিন। তাঁর বাসায় সকালে গোপন বৈঠকে বসেন জেলার শীর্ষ জামায়াত নেতারা। সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং নাশকতার পরিকল্পনায় এ বৈঠক চলছিল। গোপন সংবাদের ভিত্তিতে ঝালকাঠি গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে বৈঠকে উপস্থিত আটজনকে আটক করে। তাদের ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহামুদ হাসান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বৈঠকের কথা পুলিশের কাছে স্বীকার করেছে।

এ ব্যাপারে ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) হেলাল উদ্দিন বাদী হয়ে শুক্রবার বিকেলে তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেছেন।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন