২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ঝালকাঠির তরুণীকে গণধর্ষণের পরে খুন, ৭ জনের যাবজ্জীবন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৪৮ অপরাহ্ণ, ০৪ অক্টোবর ২০১৮

ঝালকাঠির নলছিটি উপজেলার এক তরুণীকে অপহরণের পর গণধর্ষণের দায়ে ৭জনকে যাবজ্জীবন ও একজনকে ১৪ বছর কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (০৪ অক্টোবর) দুপুরে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের (জেলা ও দায়রা জজ) বিচারক মুন্সি মো. মশিয়ার রহমান এ রায় দেন। রায় ঘোষণার সময় আটজন আসামিই আদালতে হাজির ছিলেন।

দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন- কুষ্টিয়ার কুমারখালী উপজেলার উত্তর পার সাওতা গ্রামের সাহেব আলী, জমির শেখ, মোসলেম শেখ, আরিফ শেখ, মুক্তার হোসেন শেখ, ময়েন উদ্দিন ও মিন্টু শেখ। এর মধ্যে মিন্টু শেখকে যাবজ্জীবন সাজার পাশাপাশি ১৪ বছর কারাদন্ডাদেশ দেওয়া হয়েছে। এ ছাড়া একই উপজেলার কেশবপুর (যদুবয়রা) গ্রামের আরিফ শেখকে ১৪ বছর করে কারাদন্ডাদেশ দেওয়া হয়েছে।

এ ছাড়া আসামি সামসুল শেখের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাঁকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

আদালত সূত্র জানায়- ঝালকাঠির নলছিটি উপজেলার এক তরুণী কুষ্টিয়া সরকারি মহিলা কলেজে পড়ার সময় ফলের দোকানদার আরিফ শেখের সঙ্গে তাঁর সম্পর্ক গড়ে ওঠে। ২০১১ সালের ৩০ সেপ্টেম্বর বিকেলে ওই সম্পর্কের সূত্র ধরে ছাত্রীকে আরিফ তাঁর ফলের দোকানে ডেকে নেন। পরে আরিফ সন্ধ্যায় ছাত্রীকে বন্ধু মোস্তাকের বাড়িতে নিয়ে যান। সেখানে রাত ১০টায় আরেক আসামি মিন্টু আসেন। আরিফ এ সময় ওই মেয়েটিকে সেখানে রেখে চলে যান। পরে আসামি সাহেব আলী, মোস্তাক, মিন্টুসহ আরও চারজন মিলে তাঁকে ধর্ষণ করেন।

এ ঘটনায় মেয়েটি কুমারখালী থানায় ২ অক্টোবর মামলা করেন। দীর্ঘ শুনানি শেষে বিচারক আজ এই রায় দিলেন।  যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিদের এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর করে কারান্ডাদেশ দেওয়া হয়।’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন