২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ডাল-ভাত খেয়ে প্রাণ যাওয়ার অবস্থা স্বামী-স্ত্রীর

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:১৪ অপরাহ্ণ, ১৭ অক্টোবর ২০১৮

বগুড়ার ধুনট উপজেলায় খাবারে বিষ মিশিয়ে এক দম্পতিকে হত্যার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। বিষক্রিয়ায় অসুস্থ স্ত্রীকে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং স্বামীকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার মথুরাপুর ইউনিয়নের রামবল্লমপুর খাদুলী গ্রামের মোহাম্মাদ আলী (৫০) মাটিকাটা শ্রমিকের কাজ করেন। তার স্ত্রী মোমেনা খাতুন (৪৫) গৃহকর্মী। অন্যান্য দিনের মতো মঙ্গলবার সকালে ডাল-ভাত খেয়ে জীবিকার তাগিদে স্বামী-স্ত্রী বাড়ির বাইরে যায়।

সকালে খাবারের পর অবশিষ্ট ডাল-ভাত দুপুরে খাবারের জন্য পাতিলে ভরে রান্না ঘরে রেখে যায়। এ সুযোগে কে-বা কারা ডাল-ভাতের ভেতর বিষ মিশিয়ে রেখে যায়।

দিনের কাজ শেষে বাড়িতে ফিরে স্বামী-স্ত্রী বিকেল ৪টার দিকে দুপুরের খাবার খেতে বসে। একসঙ্গে ডাল-ভাত খাওয়ার পর তাদের শরীরে ধীরে ধীরে বিষক্রিয়ার সৃষ্টি হয়।

এ সময় তারা দেখতে পান পাতিলের তলায় ডাল-ভাতের সঙ্গে দানাদার বিষ জমে আছে। একপর্যায়ে দম বন্ধ হয়ে অসুস্থ হয়ে পড়লে মঙ্গলবার রাত ৮টার দিকে স্বামী-স্ত্রীকে চিকিৎসার জন্য ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন মোমেনা খাতুন বলেন, প্রতিপক্ষের লোকজন কয়েকদিন আগ থেকে নানাভাবে আমাদের ক্ষতি করার চেষ্টা করছে। তিনদিন আগে গোয়ালঘর থেকে ৬০ হাজার টাকা মূল্যের একটি গাভি চুরি করেছে। এরপর আমাদের বিষ খাইয়ে হত্যার চেষ্টা করেছে। তবে প্রতিপক্ষের নাম প্রকাশ করতে রাজি না হলেও সুস্থ হয়ে থানায় অভিযোগ দেবেন বলে জানান মোমেনা খাতুন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক নুরুল ইসলাম বলেন, খাবারে বিষক্রিয়ায় স্বামী-স্ত্রী অসুস্থ হয়েছেন। এর মধ্যে গৃহকর্তার অবস্থার অবনতি হওয়ায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ধুনট থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) ফারুকুল ইসলাম বলেন, সংবাদ পেয়ে হাসপাতালে চিকিৎসাধীন গৃহকর্ত্রীর চিকিৎসার খোঁজ খবর নেয়া হয়েছে। এ বিষয়ে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন