১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

দুই মাস মাঠের বাইরে ঋদ্ধিমান

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৫২ অপরাহ্ণ, ১৯ জুলাই ২০১৮

কাঁধের ইনজুরিতে অন্ততপক্ষে দুই মাসের জন্য মাঠের বাইরে চলে গেলেন টেস্টে ভারতের এক নাম্বার উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা। অস্ত্রোপচার লাগবে কি না, সেটি এখনও নিশ্চিত নয়। তবে আগামী দুই মাস তাকে ব্যাট হাতে নিতেই নিষেধ করেছেন চিকিৎসক।

চোটটা যেন পিছুই ছাড়ছে না ঋদ্ধিমান সাহার। বছরের শুরুতে কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে ০ ও ৮ রান করেছিলেন, এরপর হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে দেশে ফিরেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। আইপিএলের সময় চোট লাগে বুড়ো আঙুলে। এজন্যই আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে একমাত্র টেস্টটি খেলা হয়নি তার। তবে সমালোচনার ভয়ে নির্বাচকরা তখন তার ওই চোটের কথা গোপন করেন।

গত জুনের শুরুতে ওই চোটের কথা স্বীকার করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এক বিবৃতিতে তারা জানায়, সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলতে গিয়ে বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন ঋদ্ধিমান। তার সেরে উঠতে পাঁচ থেকে ছয় সপ্তাহ লাগবে।

এই ঘটনার পর ইনজুরি ম্যানেজম্যান্টের ব্যাপারে বিসিসিআইয়ের দূরদর্শিতা নিয়ে প্রশ্ন উঠে। ব্যাঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে (এনসিএ) পুনর্বাসন করা হয় ঋদ্ধিমানকে। এনসিএ জানিয়েছিল, পাঁচ থেকে ছয় সপ্তাহ লাগবে তার সেরে উঠতে। তবে এখন মনে হচ্ছে, সব মিলিয়ে পাঁচ থেকে ছয় মাসই লেগে যাবে।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন