২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

নির্মাণের ২ দিনের মাথায় ট্রাকসহ ভেঙে পড়ল বেইলি ব্রিজ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৫৯ অপরাহ্ণ, ১২ জুলাই ২০১৮

নির্মাণের দুইদিন পরই ট্রাকসহ ভেঙে পড়েছে বেইলি ব্রিজ। বৃহস্পতিবার সকালে পাবনার সাঁথিয়া উপজেলার বোয়ালমারী গোরস্থান সংলগ্ন বেইলি ব্রিজটি ভেঙে পড়ে যায়।

এ সময় ট্রাকটিও ক্ষতিগ্রস্ত হয়। এতে সড়কের দুই পাশে শত শত যানবাহন আটকে পড়ে জনদুর্ভোগ সৃষ্টি হয়। তবে এতে কেউ হতাহত হয়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, পাবনা সড়ক ও জনপথের অধীনে সাঁথিয়ার মাধপুর সড়কে বোয়ালমারী গোরস্থান সংলগ্ন একটি নতুন ব্রিজের কাজ ঠিকাদারি প্রতিষ্ঠান ইউনুস অ্যান্ড ব্রাদার্সকে দেয়া হয়। সেখানে যানবাহন চলাচলের জন্য অস্থায়ী একটি বেইলি ব্রিজ নির্মাণ করা হয়। ব্রিজটি দুই দিন অতিবাহিত হতে না হতেই যানবাহন চলাচলে ওই ব্রিজের চেকার্ড প্লেট ভেঙে যায়। এ সময় একটি ট্রাক ব্রিজের ওপর দিয়ে যেতে লাগলে ট্রাকটিসহ প্লেটগুলো ভেঙে পড়ে।

এ জন্য সড়ক ও জনপথ বিভাগের গাফিলতি আর ঠিকাদারি প্রতিষ্ঠানের অনিয়মকেই দায়ী করছে এলাকাবাসী।

এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান ইউনুছ অ্যান্ড ব্রাদার্সের প্রতিনিধি মিজানুর রহমান জানান, অল্প সময়ের মধ্যেই এটাকে মেরামত করে যান চলাচলের উপযোগী করা হবে।

এ ব্যাপারে জানতে চাইলে পাবনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সমিরন রায় বলেন, বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখছি। ঠিকাদারি প্রতিষ্ঠান বলেছে ব্রিজটি মেরামত করে দেবে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন