২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

পটুয়াখালীতে চোখে মরিচ ছিটিয়ে ৩ জনকে কুপিয়ে জখম

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:০১ অপরাহ্ণ, ২৮ জুলাই ২০১৮

জমি সংক্রান্ত বিরোধের জেরে পটুয়াখালীর গলাচিপায় চোখে মরিচ ছিটিয়ে মো. সোহাগ (১৮), মো. সোহেল চৌকিদার (৩০) এবং মো. কবির চৌকিদার (৪০) নামে তিন জনকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে জখম করেছে প্রতিপক্ষ। বৃহস্পতিবার (২৬ জুলাই) বেলা ১২ টায় গলাচিপা উপজেলার চরবিশ্বাস ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের চরআগস্তি গ্রামে এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা গেছে- গলাচিপা উপজেলার চরবিশ্বাস ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের চরআগস্তি গ্রামের একই বাড়ির মৃত মো. আলম, মো. জালাল, মৃত মো. ছালাম ও মৃত মো. মান্নানের কাছ থেকে ওই এলাকার মো. মকবুল ও সেলিম চৌকিদার গংরা কবলা সূত্রে ১৯৮১ সালে ৩ একর ফসলি জমি কেনেন। জায়গা কেনার সূত্রে মো. মকবুল ও সেলিম চৌকিদার গংরা দীর্ঘ বছর ধরে ভোগদখল করে আসছেন।

ঘটনার দিন মো. মকবুল ও সেলিম চৌকিদার গংদের মো. সোহাগ, মো. সোহেল চৌকিদার, মো. কবির চৌকিদার, মো. পারভেজ চৌকিদারসহ কয়েকজন ক্রয়কৃত জমিতে হাল চাষ করতে গেলে মৃত মো. আলমের ছেলে মো. সুজাউদ্দিন তাদের বাড়ির মো. মুছা, মো. ইউসুফ,মো.নিজাম ও মো. সবুজসহ প্রায় ১২ থেকে ১৩ জনকে নিয়ে সেখানে উপস্থিত হয়ে হাল চাষে বাধ দেয় ও চোখে মরিচের গুড়ো ছিটিয়ে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতারি পিটিয়ে কুপিয়ে ৫ জনকে জখম করেন।

পরে স্বজনেরা আহতদের উদ্ধার করে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে কর্তব্যরত চিকিৎসক আহতদের মধ্যে মো. সোহাগ, মো. সোহেল চৌকিদার ও মো. কবির চৌকিদারের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

আহতদের মধ্যে মো. কবির চৌকিদারের মাথায় কোপানোর কারণে তাঁর অবস্থা সবচেয়ে বেশি আশঙ্কাজনক। এ ঘটনায় বৃহস্পতিবার মো. মাহাতাব উদ্দিন বাদী হয়ে গলাচিপা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন