২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

পায়ূপথে বেরুল ১ কেজি স্বর্ণ!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:১৬ অপরাহ্ণ, ১৪ জুলাই ২০১৮

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৃথক অভিযানে ৭৩ লাখ টাকার প্রায় দেড় কেজি সোনা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর (সিআইআইডি)।

এর মধ্যে শুক্রবার (১৩ জুলাই) রাতে থাইল্যান্ড থেকে আগত ১ জন যাত্রীর রেক্টাম থেকে (পায়ুপথে) ১০টি স্বর্ণবার ঊদ্ধার করা হয়। জব্দকৃত স্বর্ণের ওজন এক কেজি। যাত্রীকে আটক করা হয়েছে।

অন্যদিকে শনিবার (১৪ জুলাই) সকালে চট্টগ্রাম থেকে আগত ২ জন যাত্রীর কাছ থেকে ৪টি স্বর্ণবার ঊদ্ধার করা হয়। যার ওজন ৪৬৪ গ্রাম।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদতরের মহাপরিচালক (সিআইআইডি) ড. মো. সহিদুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, শাহজালালে শুক্রবার রাত সাড়ে ১০টায় থাইল্যান্ড থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইট নং বিজি-০৮৯ যোগে আগত এক যাত্রীর রেক্টাম এর ভিতর লুক্কায়িত ১০টি স্বর্ণবার আটক করা হয়। আটককৃত স্বর্ণের ওজন এক কেজি।

গোপন সংবাদের মাধ্যমে শুল্ক গোয়েন্দা দল জানতে পারায় শুল্ক গোয়েন্দা দল গ্রীন চ্যানেলে অবস্থান গ্রহণ করে।যাত্রী গ্রীণ চ্যানেল অতিক্রম করার পর শুল্ক গোয়েন্দা দল তাকে আটক করে।আটকের পর সুনিশ্চিত তথ্য থাকার পরেও জিজ্ঞাসাবাদে যাত্রী স্বর্ণ বহনের বিষয়টি অস্বীকার করেন।

অধিকতর জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে যাত্রী তার রেক্টামে স্বর্ণ বহনের বিষয়টি স্বীকার করে। এরপর বিশেষ কায়দায় তাকে ব্যায়াম করিয়ে, রুটি, কলা, জুস ও পানি খাইয়ে শুল্ক গোয়েন্দা দল তার রেক্টাম থেকে ১০ পিস স্বর্ণবার বের করে আনে। যাত্রীর নাম মনকির আহম্মেদ। জব্দ করা স্বর্ণবারেরর মোট মূল্য প্রায় ৫০ লাখ টাকা।

আটক যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ পূর্বক নিয়মিত মামলায় এজাহার দাখিল করা হয়েছে। অন্যদিকে সকালে চট্টগ্রাম থেকে আগত ২ জন যাত্রীর নিকট থেকে ৪ টি স্বর্ণবার আটক করে। জব্দ করা স্বর্ণের ওজন ৪৬৪ গ্রাম।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন