২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পিরোজপুরে জেলেদের চাল নিয়ে রক্তারক্তি!, আহত ৫

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৩৮ অপরাহ্ণ, ২২ অক্টোবর ২০১৮

পিরোজপুর সদর উপজেলার কদমতলা ইউনিয়নে জেলেদের জন্য বরাদ্দ দেওয়া চালের তালিকায় ব্যাপক অনিয়ম ও দুর্নীতি ধরে ফেলায় ইউপি চেয়ারম্যানের লোকজনের হামলায় ৫ মেম্বার আহত হয়েছেন। সোমবার (২১ অক্টোবর) বেলা ১১টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

আহতদের মধ্যে কদমতলা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মেম্বার ও প্যানেল চেয়ারম্যান সোহেল খানকে (৪০) আশঙ্কাজনক অবস্থায় খুলনা আড়াইশ শয্যা হাসপাতালে পাঠানো হয়েছে। আহত অন্যদেরকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এরা হলেন- কদমতলা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মেম্বার আনিস সেখ (৩৫), ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার মামুন হাওলাদার (৪০), ৬ নং ওয়ার্ডের মেম্বার সাইফুল ইসলাম বাবুল (৩৯) ও ৮ নং ওয়ার্ডের মেম্বার জাহাঙ্গীর হোসেন (৪০)।

৬ নং ওয়ার্ডের মেম্বার আহত সাইফুল ইসলাম বাবুল বলেন- বেলা ১১টার দিকে ইউনিয়ন পরিষদ ভবনে চেয়ারম্যান হানিফ খানের সভাপতিত্বে জেলেদের জন্য বরাদ্দকৃত চাল বিতরণের তালিকা করার বিষয়ে সভা চলছিল। এ সময় তালিকায় ভুয়া জেলেদের নাম থাকায় আমরা (মেম্বাররা) প্রতিবাদ করি। এতে চেয়ারম্যান উত্তেজিত হয়ে সভায় উপস্থিত ইউপি সদস্যদের সঙ্গে দুর্ব্যবহার শুরু করেন। একপর্যায়ে তিনি তার ক্যাডার বাহিনীকে ডেকে আনেন। ১৫ থেকে ২০ জনের ওই বাহিনী চাপাতি, রামদা, চাইনিজ কুড়াল নিয়ে হামলা করে মেম্বার সোহেল খানকে এলোপাতারি কোপাতে থাকেন। এ সময় হামলাকারীরা উপস্থিত অন্য মেম্বারদেরও কুপিয়ে ও পিটিয়ে আহত করে।

এ ব্যাপারে সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম জিয়াউল হক বরিশালটাইমসকে জানান, ঘটনাস্থলে গিয়ে আমরা চেয়ারম্যানকে খুঁজেছি, কিন্তু তাকে পাওয়া যাচ্ছে না। তার মোবাইল ফোনও বন্ধ রয়েছে।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মজিবুর রহমান খালেক বরিশালটাইমসকে বলেন, সদর মৎস্য সমবায় জেলে নেতা, সদর উপজেলা মৎস্য কর্মকর্তা ও আমি নিজে প্রকৃত জেলেদের তালিকা তৈরি করে দিয়েছে। এরপরও ইউপি চেয়ারম্যান হানিফ প্রভাব বিস্তার করতে তার ক্যাডারদের নিয়ে হামলা চালিয়েছে।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন