২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পিরোজপুরে হিস্টিরিয়া রোগে আক্রান্ত ১০ স্কুলছাত্রী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৫৪ অপরাহ্ণ, ২৮ এপ্রিল ২০১৮

পিরোজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ ছাত্রী মাস সাইকোলজিক্যাল ইলনেসে (হিস্টিরিয়া) রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

শনিবার (২৮ এপ্রিল) সকালে বিদ্যালয়ের শ্রেণি কক্ষে তারা অসুস্থ হয়ে পড়ে।

অসুস্থ ছাত্রীরা হলো- নবম শ্রেণির সায়মা আক্তার (১৪), সামিয়া আক্তার (১৪), লামিয়া আক্তার (১৪) জান্নাতুল ফেরদৌস (১৪), সপ্তম শ্রেণির জাহিদা সুলতানা (১২), রূপসা আক্তার (১২), মিথিলা (১২) এবং পঞ্চম শ্রেণির সানজানা হক (১০), তাহারিন (১০) ও ঐশি (১০)।

হাসপাতাল ও বিদ্যালয় সূত্রে জানা গেছে- শনিবার সকাল ৯টার দিকে নবম শ্রেণির সামিয়া আক্তার (১৪) হঠাৎ শ্রেণি কক্ষে অসুস্থ হয়ে পড়ে। এর পর অন্য ছাত্রীরা একে একে অসুস্থ হয়ে জ্ঞান হারায়। অসুস্থ ছাত্রীদের পিরোজপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য সামিয়া ও লামিয়াকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

পিরোজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিলীপ কুমার মৃধা বরিশালটাইমসকে বলেন, কয়েকজন ছাত্রী অসুস্থ হয়ে পড়ায় বিদ্যালয়ে পাঠদান বন্ধ রাখা হয়েছে।

পিরোজপুর সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ননী গোপাল রায় বরিশালটাইমসকে বলেন, অসুস্থ ছাত্রীরা মাস সাইকোলজিক্যাল ইলনেসে আক্রান্ত হয়েছে। চিকিৎসা দেওয়া হয়েছে তারা সুস্থ হয়ে উঠছে।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন