২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

প্রাণঘাতী বিষাক্ত রঙ মিশিয়ে মাছ বিক্রি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:১৭ অপরাহ্ণ, ৩১ আগস্ট ২০১৭

পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহরের বাজারে প্রকাশ্যে প্রাণঘাতী বিষাক্ত রঙ মিশিয়ে মাছ বিক্রির অভিযোগ উঠেছে ব্যবসায়িদের বিরুদ্ধে। কিন্তু এই বিষয়ে অভিযোগ করলেও প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি। বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে স্থানীয় এক বীমা কর্মকর্তা সাংবাদিকদের কাছে এ ব্যাপারে অভিযোগ করেছে।

পরে তার কথার সূত্র ধরে সরেজমিনে গেলে ঘটনার সত্যতা পাওয়া যায়।

বাজার ঘুরে দেখা যায়, অসাধু এক ব্যবসায়ী মাছে বিষাক্ত রঙ মেশাচ্ছে। বিষাক্ত রঙ কেন মেশাচ্ছেন প্রশ্ন করা হলে মাছ ব্যবসায়ী রাসেলের ভাই রাজিব সাংবাদিদের ওপর ক্ষিপ্ত হন। পরে বিষয়টি তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ফরিদ উদ্দিনকে অবহিত করলে তিনি ঘটনাস্থলে পুলিশ পাঠালেও রহস্যজনক কারণে কোনো ব্যবস্থা নেননি তারা।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম তারিকুল ইসলাম সাংবাদিকদের জানান, ইউএনও মহোদয় মোবাইল কোর্ট পরিচালনা করবেন এ মর্মে পুলিশ চাইলে আমি তাৎক্ষণিক মাছ বাজারে পুলিশ পাঠাই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ফরিদ উদ্দিন জানান, ফরমালিন পরীক্ষার যন্ত্রপাতি না থাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা যায়নি।

উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ড. সৌমিত্র সিংহ সাংবাদিকদের বলেন, ক্ষতিকর রঙ মেশানো মাছ খেলে মানুষের বিভিন্ন ধরনের জটিল রোগ দেখা দিতে পারে। এমন কি গর্ভবতী মায়েদের খাদ্যনালীতে ক্যান্সার, পেটে পিড়া, কিডনি ও লিভার আক্রান্তসহ জটিল রোগে ভোগতে পারে।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন