১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ফিফার সেরা ৫৫’তেও নেই আগুয়েরো-ফিরমিনো-বেলরা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:১০ পূর্বাহ্ণ, ১১ সেপ্টেম্বর ২০১৮

ফুটবলের সবশেষ মৌসুমের সেরা খেলোয়াড় বাছাইয়ের লক্ষ্যে ৪ ক্যাটাগরিতে ৫৫ জন ফুটবলারের নাম ঘোষণা করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। ৬৫টি ভিন্ন ভিন্ন দেশের ২৫০০০ পেশাদার ব্যক্তিত্বের সরাসরি ভোটে নির্বাচন করা হয়েছে এই ৫৫ জনকে।

৫৫ জনের এ তালিকায় সবচেয়ে বেশি ৯ জন খেলোয়াড় রয়েছে স্পেন থেকে। বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের খেলোয়াড় রয়েছে ৮ জন। তৃতীয় সর্বোচ্চ ৬ জন খেলোয়াড় সুযোগ পেয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল থেকে।

তবে সবাইকে অবাক করে দিয়ে বেশ কিছু পরিচিত মুখের জায়গা হয়নি এই তালিকায়। আর্সেনালের জার্মান মিডফিল্ডার মেসুত ওজিল, লিভারপুলের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো, রিয়াল মাদ্রিদের ওয়েলস উইঙ্গার গ্যারেথ বেল কিংবা ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো নেই এই ৫৫ জনের তালিকায়।

তবে ১১ জন খেলোয়াড় প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন এ তালিকায়। তারা হলেন ভারজিল ফন জিক, জশুয়া কিমিচ, ডেজান লভ্রেন, সাদিও মানে, ইয়েরি মিনা, বেনজামিন পাভার্দ, মোহামেদ সালাহ, মার্ক আন্দ্রে টের স্টেগান, কিয়েরন ট্রিপিয়ার, সিমি ভ্রাসিলকো ও কাইল ওয়াকার।

Fifa-Best

ফিফার সেরা ৫৫ জনের তালিকা

গোলরক্ষক: জিয়ানলুইজি বুফন, থিবো কুর্তোয়া, ডেভিড ডি গিয়া, কেইলর নাভাস ও মার্ক আন্দ্রে টের স্টেগান।

ডিফেন্ডার: জর্ডি আলবা, দানি কারবাহাল, হোর্হে কিয়েল্লিনি, দানি আলভেস, ডিয়েগো গডিন, ম্যাট হামেলস, জশুয়া কিমিচ, ডেজান লভ্রেন, মার্সেলো, ইয়েরি মিনা, বেনজামিন পাভার্দ, জেরার্ড পিকে, সার্জিও রামোস, থিয়াগো সিলভা, কিয়েরান ট্রিপিয়ার, স্যামুয়েল উমটিটি, ভারজিল ফন জিক, রাফায়েল ভারানে, সিমি ভ্রাসিলকো ও কাইল ওয়াকার।

মিডফিল্ডার: সার্জিও বুসকেটস, ক্যাসেমিরো, ফিলিপে কৌতিনহো, কেভিন ডি ব্রুইনে, এডেন হ্যাজার্ড, আন্দ্রেস ইনিয়েস্তা, ইসকো, এনগোলো কান্তে, টনি ক্রুস, নেমাঞ্জা ম্যাটিচ, লুকা মদ্রিচ, পল পগবা, ইভান রাকিটিচ, ডেভিড সিলভা ও আর্তুরো ভিদাল।

ফরোয়ার্ড: করিম বেনজেমা, এডিনসন কাভানি, ক্রিশ্চিয়ানো রোনালদো, পাওলো দিবালা, আন্তনিও গ্রিজম্যান, হ্যারি কেইন, রবার্তো লেভান্ডস্কি, রোমেলু লুকাকু, মারিও মানজুকিচ, সাদিও মানে, কাইলিয়ান এমবাপে, লিওনেল মেসি, নেইমার, মোহামেদ সালাহ ও লুইস সুয়ারেজ।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন