২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বইমেলায় বিপুলের ‘কুয়াকাটা থেকে মারাকেশ’

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৪৯ পূর্বাহ্ণ, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

একুশে বইমেলায় সাংবাদিক নিজামুল হক বিপুলের লেখা ভ্রমণ কাহিনী বিষয়ক বই ‘কুয়াকাটা থেকে মারাকেশ’ প্রকাশ হয়েছে। বইটিতে লেখক মূলত তার দেশ-বিদেশের বিভিন্ন স্থানে ভ্রমণের নানা অভিজ্ঞতা এবং জানা-অজানা বিষয় তুলে ধরেছেন। বইয়ের প্রতিটি লেখায় ওঠে এসেছে দেশের পাহাড়, সমুদ্র, নদী পাশাপাশি আফ্রিকার সাহারা মরুভূমি এবং বরফ ঢাকা ইউরোপের বিভিন্ন দেশের পর্যটন স্পটের কথা।

খুব সহজ এবং সাবলীল ভাষায় লেখক চেষ্টা করেছেন প্রতিটি লেখায় পাঠককে আনন্দ দেওয়ার। পার্বত্য জেলা রাঙামাটির সাজেকের আঁকাবাঁকা সবুজে ঘেরা সর্পিল পথের বর্ণনার সঙ্গে মেঘ পাহাড়কেও ফুটিয়ে তুলেছেন বইয়ে পাতায়। তেমনি আফ্রিকার দেশ মরক্কোর মারাকেশ হয়ে সাহারা মরুভূমি ভ্রমণে এটলাস পর্বতের পাথুরে পাহাড় কেটে তৈরি করা ভয়ংকর ও দুর্গম সড়ক দিয়ে সাহারায় পৌঁছার বর্ণনাও দিয়েছেন।

গা শিউরে ওঠা এসব গল্প পাঠককে বেশ আনন্দ দেবে। ভ্রমণ গল্পগুলো পড়ার মধ্য দিয়ে পাঠক ডুবে যাবেন কল্পনার রাজ্যে। কল্পনায় পৌঁছে যাবেন সেইসব অজানা-অচেনা স্থানে, সৌন্দর্যের কাছে।

পেশায় সাংবাদিক নিজামুল হখের লেখা ভ্রমণ বিষয়ক এ বইটি প্রকাশ করেছে বেহুলা বাংলা। বইটির মূল্য রাখা হয়েছে ২৭৫ টাকা। পাওয়া যাচ্ছে বইমেলায় সোহরাওয়ার্দী উদ্যানে ১৭৩-৭৪ নম্বর স্টলে।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন