২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বঙ্গোপসাগরে নিখোঁজ বরগুনার ৯ জেলেকে জীবিত উদ্ধার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:০৫ অপরাহ্ণ, ১০ সেপ্টেম্বর ২০১৮

মোংলা ফেয়ারওয়ের অদূরে বঙ্গোপসাগরে বাণিজ্যিক জাহাজের সঙ্গে সংঘর্ষে একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। সোমবার (১০ সেপ্টেম্বর) ভোরে এ ঘটনা ঘটে। খবর পেয়ে সকালে গভীর সমুদ্রে টহলরত নৌবাহিনী জাহাজ তুরাগ ট্রলারটিকে উদ্ধারের জন্য তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে ৯ জেলেকে ভাসমান অবস্থায় জীবিত উদ্ধার করে।

স্বাধীন-৩ নামে ওই ট্রলারটিতে মোট ১২ জন জেলে ছিল। নিখোঁজ ৩ জেলেকে উদ্ধারে নৌবাহিনী জাহাজ তুরাগ নিরবচ্ছিন্ন উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে।

এছাড়া উদ্ধার তৎপরতাকে জোরদার করার লক্ষ্যে মোংলা থেকে আরও দু’টি নৌবাহিনী জাহাজ মেঘনা ও নিশান ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযানে অংশ নিয়েছে।

উদ্ধার জেলেরা হলেন বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার কাতারতলী গ্রামের বাসিন্দা মো. হানিফ (৪০), মো. আবুল কালাম (৪২), মো. জাকির হোসেন (৪৭), মো. সুজন (২৮), মো. রুবেল (২৮), মো. মুসা (২২), মো. জাকারিয়া (১৬), মো. কবির (৪২) এবং মো. মনির (২০)।

উদ্ধার জেলেদের নৌবাহিনীর মেডিকেল টিম জাহাজ তুরাগে প্রাথমিক চিকিৎসা দেওয়া দিচ্ছে। তারা নৌবাহিনীর জাহাজে অবস্থান করছেন।

এর আগে স্বাধীন-৩ নামে ট্রলারটি পাথরঘাটা থেকে এসে গভীর সমুদ্রে মাছ ধরার কাজে নিয়োজিত ছিল। ভোরে বাণিজ্যিক জাহাজের সঙ্গে সংঘর্ষে ট্রলারটি উল্টে যায়। নৌবাহিনী জাহাজ তুরাগ গভীর সমুদ্রে টহলকালে উল্টে যাওয়া ট্রলার ধরে ভেসে থাকা অবস্থায় জেলেদের উদ্ধার করে।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন