১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বনানী কবরস্থানে সমাহিত হবেন আব্দুর রহমান বিশ্বাস

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৫৭ পূর্বাহ্ণ, ০৪ নভেম্বর ২০১৭

রাজধানীর বনানী কবরস্থানে সমাহিত হবেন সাবেক রাষ্ট্রপতি প্রয়াত আব্দুর রহমান বিশ্বাস। এ তথ্য জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

তিনি জানান, শনিবার (০৪ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় বরিশাল জেলা স্কুল মাঠে তার প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। বরিশাল তার জন্মস্থান। এরপর সকাল সাড়ে ১১টায় ঢাকায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দ্বিতীয় জানাজা, বাদ জোহর হাইকোর্ট প্রাঙ্গণে এবং বাদ আছর গুলশান আজাদ মসজিদে আরেকটি জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

এছাড়া জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় আরেকটি নামাজে জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নামাজে জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

এর আগে শুক্রবার (৩ নভেম্বর) রাত ৮টা ৪০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।

আব্দুর রহমান বিশ্বাস বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর বনানীর বাসভবন থেকে ইউনাইটেড হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানেই তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর।

দেশে সংসদীয় শাসন-ব্যবস্থা পুনঃপ্রবর্তনের পর ১৯৯১ সালে বিএনপি সরকার গঠন করলে সেই সংসদ আব্দুর রহমান বিশ্বাসকে ১১তম রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত করে। ১৯৯৬ সাল পর্যন্ত এ দায়িত্ব পালন করেন তিনি।

সাবেক রাষ্ট্রপতি আবদুর রহমান বিশ্বাসের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বঙ্গভবনের গণমাধ্যম শাখা জানিয়েছে, এ সংবাদ শুনেই গভীর শোক প্রকাশ করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এক শোকবার্তায় রাষ্ট্রপতি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বিএনপির চেয়ারপারসনের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান জানিয়েছেন, সাবেক রাষ্ট্রপতির মৃত্যুতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক প্রকাশ করেন।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন