২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ববির রেজিস্ট্রার মনিরুলের অশ্লীল ভিডিও তদন্তে কমিটি গঠন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৪২ অপরাহ্ণ, ১৮ সেপ্টেম্বর ২০১৮

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) রেজিস্ট্রার মো. মনিরুল ইসলামের প্রকাশিত অশ্লীল ভিডিও ফুটেজের নিরপেক্ষ তদন্ত ও বিচার দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষক সমিতি। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করার কথা জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এসএম ইমামুল হক। ১৫ দিনের মধ্যে তদন্ত কমিটিকে রিপোর্ট দিতে বলা হয়েছে।

মানববন্ধনে শিক্ষক নেতারা বলেন, সম্প্রতি একটি ভিডিও ও একটি বেনামি চিঠি শিক্ষক মহলে ডাকযোগে পৌঁছানো হয়েছে। সেখানে রেজিস্ট্রার মনিরুল ইসলামের অশ্লীল ভিডিও ফুটেজ রয়েছে। চিঠিতে তার বিরুদ্ধে নানা অভিযোগের কথা উল্লেখ করা হয়। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি জরুরি সভা করে ভিসির কাছে তদন্ত ও বিচার দাবি করেন।

কিন্তু ৭-৮ দিন পরও ভিসি কোনো ব্যবস্থা না নেয়ায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। শিক্ষক নেতৃবৃন্দ বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় আইন-২০০৬ (২০১৩ সালে সংশোধিত) এর ৪৪ (৬) নং ধারা অনুযায়ী নৈতিক স্খলন একটি অমার্জনীয় অপরাধ। এমন চরিত্রের রেজিস্ট্রারের কাছে বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী এমনকি ছাত্রীরা নিরাপদ নয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন এবং অতিদ্রæত এ ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানায়।

উপাচার্য ইমামুল হক বলেন- এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ১৫ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। তবে যাদের তদন্ত কমিটিতে রাখা হয়েছে তাদের নাম প্রকাশ করতে রাজি হননি ভিসি। এর আগে গত ৬ সেপ্টেম্বর একটি সিডি এবং বেনামি একটি চিঠি শিক্ষকদের কাছে ডাকযোগে পাঠানো হয়। ওই চিঠি ও সিডি নিয়ে বিশ্ববিদ্যালয়ে তোলপাড় শুরু হয়।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন