২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরগুনায় মেয়েকে উত্যক্তের প্রতিবাদ করে প্রাণ গেল বাবার!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৩২ অপরাহ্ণ, ২৮ সেপ্টেম্বর ২০১৮

মেয়েকে উত্যক্তকরণে বাঁধা দেয়ায় প্রাণ দিতে হয়েছে বাবা আলী হোসেন মোল্লাকে। বাবা আলী মোল্লাকে বখাটে মাদকসেবী হিরন গাজী পরিকল্পিরতভাবে মোটরসাইকেল চাপা দিয়ে হত্যা করেন। আহত বাবা আলী মোল্লা চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বৃহস্পতিবার রাতে মারা গেছেন। এ ঘটনায় আমতলী থানায় মামলা হয়েছে। পুলিশ ঘটনার সাথে জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি।

এই ঘটনা ঘটেছে বরগুনার আমতলী উপজেলার দক্ষিণ গাজীপুর গ্রামে।

স্থানীয় সূত্রে জানা গেছে- উপজেলার গাজীপুর গ্রামের বখাটে হিরন গাজী গাজীপুর মাধ্যমিক বিদ্যালয়ে স্কুলগামী ছাত্রীদের প্রায়ই উত্যক্ত করে আসছিল। ওই বিদ্যালয়ে আলী মোল্লার কন্যা ও ভাগ্নি দশম শ্রেণিতে লেখাপড়া করে। গত ৬ সেপ্টেম্বর বিদ্যালয়ে যাওয়ার পথে হিরন গাজী তার (আলী হোসেন) কন্যা ও ভাগ্নিকে উত্যক্ত করে। এ ঘটনা ওইদিনই বাড়িতে গিয়ে কন্যা স্কুলছাত্রী বাবা আলী মোল্লাকে জানায়। মেয়ের কাছে সকল ঘটনা শুনে পরের দিন আলী মোল্লা বখাটে হিরন গাজীকে তার মেয়ে ও ভাগ্নিকে উত্যক্তকরণের বিষয়টি জানতে চান। এ সময় দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয়। এতে ক্ষুব্ধ হয় হিরন গাজী।

গত সোমবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে বাজার শেষে বাড়ি ফেরার পথে গাজীপুর-কাঠালিয়া সড়কের লক্ষণ প্যাদা বাড়ির সামনে দ্রæত গতিতে মোটরসাইকেল চালিয়ে বখাটে হিরন গাজী স্কুলছাত্রীর বাবা আলী মোল্লাকে চাপা দেয়। আলী মোল্লা সড়কে লুটিয়ে পরলে হিরন গাজী আবারও গাড়ি তার শরীরের ওপর উঠিয়ে চাপায় দেয়। তার ডাক চিৎকারে স্থানীয় ননী প্যাদা ও তার স্ত্রী মালতি রানী এগিয়ে এলে বখাটে হিরন গাজী ও তার বন্ধু আরিফ গাজী পালিয়ে যায়।

এতে ঘটনাস্থলেই আলী মোল্লা গুরুতর আহত হয়। দ্রুত তাকে ননী প্যাদা ও তার স্ত্রী মালতি রানীসহ স্থানীয় লোকজন উদ্ধার করে গাজীপুর ক্লিনিকে নিয়ে আসে। পরে তার স্বজনেরা পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে সংঙ্কটজনক অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করেন। তার অবস্থা আরও সঙ্কটজনক হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ওইদিনই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। চার দিন চিকিৎসার পরে বৃহস্পতিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় ২৬ সেপ্টেম্বর নিহত আলী মোল্লার স্ত্রী মাজেদা বেগম বাদী হয়ে হিরন গাজীকে প্রধান ও তার বন্ধু আরিফ গাজীসহ তিন জনকে আসামী করে আমতলী থানায় হত্যাচেষ্টা মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।’

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলাউদ্দিন মিলন বরিশালটাইমসকে বলেন- এ ঘটনায় আগে হত্যাচেষ্টা মামলা হয়েছে। ওই মামলার সাথে এখন ৩০২ ধারা সংযুক্ত হয়ে হত্যা মামলায় পরিণত হবে। তিনি আরও বলেন- শীঘ্রই আসামী গ্রেফতার করা হবে।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন