২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বরগুনায় হত্যা মামলার আসামিকে গণপিটুনি, চোখ উৎপাটনের চেষ্টা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:২৬ পূর্বাহ্ণ, ১৩ আগস্ট ২০১৮

ইভটিজিং, নিরীহ মানুষকে মারধর ও ভয়ভীতি প্রদর্শন এবং মাদক ব্যবসাসহ নানা অপরাধের প্রতিকার না পেয়ে বরগুনায় এক হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামিকে গণপিটুনির পর চোখ উৎপাটনের চেষ্টা করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী। গতকাল রোববার রাতে ৭টার দিকে বরগুনা সদর উপজেলার ৮ নম্বর ইউনিয়েনের দক্ষিণ হেউলিবুনিয়া এলাকায় এ গণপিটুনির ঘটনা ঘটে।

গণপিটুনিতে আহত এই আসামির নাম মো. আল আমিন (৩০)। আল-আমিন দক্ষিণ হেউলিবুনিয়া এলাকার মোহাম্মদ ইউনুসের ছেলে। তিনি দক্ষিণ হেউলিবুনিয়া এলাকার বিপুল হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক স্থানীয় বাসিন্দা জানান, আল-আমিন দীর্ঘদিন ধরে দক্ষিণ হেউলিবুনিয়া ও এর আশপাশ এলাকায় ইভটিজিং, নিরীহ মানুষকে মারধর ও ভয়-ভীতি প্রদান, মাদক ব্যবসাসহ নানা অপরাধে সরাসরি জড়িত ছিলেন। তার উৎপাতে অতিষ্ঠ ছিল এলাকাবাসী। অতিষ্ঠ ছিল স্কুলগামী কিশোরীরাও। আল-আমিনের বিষয়ে একাধিকবার তার পরিবারের কাছে অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাননি স্থানীয়রা। আল-আমিনের অপরাধমূলক কর্মকান্ডের বিষয়ে পুলিশের কাছে অভিযোগ করলেও মেলেনি কাঙ্ক্ষিত প্রতিকার।

এরপর আল-আমিনের বেপরোয়াপনায় অতিষ্ঠ এলাকাবাসী রোববার সন্ধ্যায় দক্ষিণ হেউলিবুনিয়া এলাকার একটি দোকানে সামনে তাকে গণপিটুনি দিয়ে চোখ উৎপাটনের চেষ্টা করে। এ সময় আল- আমিনের স্বজনদের কাছে খবর পেয়ে উনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলাম আহাদ সোহাগ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাকে উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে আসেন।

বরগুনা জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক নীহার রঞ্জন বৈদ্য বরিশালটাইমসকে বলেন, মারধরের শিকার আল-আমিনের পুরো শরীরে আঘাতের চিহ্ন। তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেয়া হয়েছে।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মাসুদুজ্জামান বরিশালটাইমসকে বলেন, আল-আমিনকে গণপিটুনি দেয়ার কথা তিনি শুনেছেন। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন