২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরগুনা জেলা বিএনপি অফিস ভাঙচুর, ঘোষিত কমিটি বাতিল দাবি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:১০ পূর্বাহ্ণ, ০৩ জুন ২০১৮

বরগুনায় যুবদলের নতুন কমিটি ঘোষণাকে কেন্দ্র করে বিএনপি অফিস ভাঙচুর করে তালা লাগিয়ে দিয়েছে পদবঞ্চিত বিক্ষুব্ধ নেতাকর্মীরা। শনিবার (০২ জুন) দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

শুক্রবার (০১ জুন) যুবদলের কেন্দ্রীয় কমিটি জাহিদ মোল্লাকে সভাপতি, ডিলার জুয়েলকে সাধারণ সম্পাদক ও মুরাদুজ্জামান টিপনকে সাংগঠনিক সম্পাদক করে বরগুনা যুবদলের নতুন কমিটি অনুমোদন করলে জেলা বিএনপির কার্যালয় ভাঙচুর করে যুবদলের স্থানীয় নেতাকর্মীরা।

ওই সময় তারা অফিসে তালা লাগিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।’

বিক্ষুব্ধ তৃণমূল নেতাকর্মীরা জানান, বিগত দিনে রাজপথে থেকে পুলিশের মার খেয়ে বিভিন্ন মামলা হামলার যারা শিকার হয়েছেন তাদের বাদ দিয়ে নতুন কমিটি দিয়েছে কেন্দ্রীয় নেতারা। যাদের দিয়ে নতুন কমিটি অনুমোদিত হয়েছে তারা কখন বিএনপির মিছিল মিটিংএ অংশগ্রহণ করেনি, এমনকি তাদের নামে নেই কোনো মামলা।

যাকে সভাপতি করা হয়েছে তিনি হলেন জেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম মোল্লার আপন ছোট ভাই এবং সাধারণ সম্পাদক হলেন সভাপতির ফুফাতো ভাই।

তারা আরও বলেন, জেলা যুবদলের সভাপতি তালিমুল ইসলাম পলাশের নামে রয়েছে প্রায় ২ ডজন রাজনৈতিক মামলা। গ্রেফতার হয়ে জেল খেটেছে ২০ থেকে ২৫ বার। অথচ তাকে বাদ দিয়ে বর্তমানে যে নতুন কমিটি প্রণয়ন করা হয়েছে এ কমিটি আমরা মানি না।

কেন্দ্রীয় নেতাকর্মীদের কাছে আমাদের একটাই দাবি এ কমিটিকে বাদ দিয়ে তালিমুল ইসলাম পলাশকে সভাপতি করে পুনরায় কমিটি অনুমোদন দেয়া হোক। নতুবা আমাদের আন্দোলন চলবে বলে হুঁশিয়ারি দিয়েছেন নেতাকর্মীরা।

বরগুনা জেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম মোল্লা জানান, কমিটি অনুমোদন দিয়েছেন কেন্দ্রীয় যুবলীগ নেতারা। বরগুনার অফিস ভাঙচুর করা ঠিক হয়নি মন্তব্য করে তিনি বলেন, আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করা উচিত।‘

বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদুজ্জামান বরিশালটাইমসকে জানান, জেলা বিএনপি অফিস ভাঙচুরের ঘটনা শুনে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অফিস তালাবদ্ধ দেখতে পেয়েছে। কিন্তু সেই সময় কোনো বিক্ষুব্ধ নেতাকর্মী ওখানে ছিল না।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন