২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালেও এইচএসসির ফল পুনঃনিরীক্ষণের আবেদন শুরু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৪৫ পূর্বাহ্ণ, ২১ জুলাই ২০১৮

রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটকের মাধ্যমে এইচএসসি ও সমমান পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন শুক্রবার শুরু হয়েছে। আবেদনের শেষ সময় আগামী ২৬ জুলাই। বরিশাল শিক্ষা বোর্ড এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। সারাদেশের শিক্ষা বোর্ডগুলোর সব পরীক্ষার্থী একই পদ্ধতিতে ফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে পারবেন।

শুধু টেলিটক প্রি-পেইড মোবাইল থেকে পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে। মোবাইলের মেসেজ অপশনে গিয়ে RSC লিখে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখতে হবে। তারপর রোল নম্বর লিখে আবার SUBJECT CODE (বিষয়ের যে যে পত্রের জন্য আবেদন করতে ইচ্ছুক, সেই পত্রের কোড লিখতে হবে) লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করতে হবে।

ফিরতি এসএমএস-এ একটি পিন নম্বর দেওয়া হবে। এরপর মেসেজ অপশনে গিয়ে RSC<Spac>YES<Spac>PIN Number<Spac> মোবাইল নম্বর SMS করতে হবে ১৬২২২ নম্বরে।

একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের ও পত্রের আবেদন করতে পারবেন পরীক্ষার্থীরা। এক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে কমা দিয়ে লিখতে হবে। যেমন: ১০১, ১০২, ১০৭, ১০৯।

প্রতি বিষয়ের ফল পুনঃনিরীক্ষণ ফি ১৫০ টাকা। দুই পত্রবিশিষ্ট বিষয়ের একটি পত্রে কিংবা দুটি পত্রে আবেদন করা যাবে। হাতে লেখা আবেদন গ্রহণ করা হবে না।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন