২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালেও হেলমেট ছাড়া পেট্রোল বিক্রিতে নিষেধাজ্ঞা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৩২ অপরাহ্ণ, ০৪ সেপ্টেম্বর ২০১৮

বরিশালে হেলমেট ব্যতীত মোটরসাইকেল আরোহীদের কাছে পেট্রোল বিক্রি বন্ধে কার্যকরী পদক্ষেপ নিতে যাচ্ছে পুলিশ প্রশাসন। আগামী ২/১ দিনের মধ্যে এই সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে বলে নিশ্চিত হওয়া গেছে।

ইতিমধ্যে বিষয়টি নিয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের সভাও হয়েছে। সেই সভার সিদ্ধান্তের আলোকে বরিশালের পাম্প মালিকদের চিঠি দিয়ে হেলমেটবিহীন রাইডারদের কাছে পেট্রোল বিক্রি বন্ধ রাখার উদ্যোগ নেওয়া হয়েছে।

দেশের রংপুর ও রাজধানী ঢাকার পরে বরিশালে এই উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে মেট্রোপলিটন পুলিশ প্রশাসন।

বরিশোল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মাহফুজুর রহমান বরিশালটাইমসকে বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন- সড়কে মোটরসাইকেল আরোহীদের নিরাপত্তার স্বার্থে এটি একটি ইতিবাচক পদক্ষেপ। যে কারণে বিষয়টি নিয়ে আলোচনার পরে ডিসি ট্রাফিককে সিদ্ধান্ত বাস্তবায়নে নির্দেশনা দেওয়া হয়েছে।

অবশ্য ওই নির্দেশনার আলোকে উপ-পুলিশ কমিশনার (ডিসি) ট্রাফিক খালরুল আলমও ইতিমধ্যে পাম্প মালিকদের নিয়ে বৈঠক করে সিদ্ধান্ত জানিয়ে দেওয়ার বিষয়টি এ প্রতিবেদককে অবহিত করেছেন। তিনি বলেন- প্রতিটি পাম্পের সামনে এই সংক্রান্ত একটি সতর্কীকরণ ব্যানার টাঙিয়ে রাখতেও মালিকদের বলা হয়েছে। এরপরেও কোন আরোহী হেলমেট ছাড়া আসলে তাকে পেট্রোল দিতে নিষেধ করা হয়েছে।

এই কর্মকর্তার মতে মোটরসাইকেল আরোহীদের হেলমেট বাধ্যতামূলক করা গেলে দুর্ঘটনা অনেকাংশে কমিয়ে আনা সম্ভব।

 

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন