১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালের সন্তান ডিআইজি মিজান সাময়িক বরখাস্ত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:০২ অপরাহ্ণ, ১৭ জুলাই ২০১৮

নারী কেলেঙ্কারি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে সাময়িক বহিষ্কার হয়েছেন পুলিশের ডিআইজি বরিশালের সন্তান মিজানুর রহমান। মঙ্গলবার (১৭ জুলাই) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি দায়িত্বশীল সূত্র এ তথ্য সাংবাদিকদের নিশ্চিত করেছে। এর আগে সকালে বিতর্কিত পুলিশ কর্মকর্তা ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে তদন্ত রিপোর্ট অনুযায়ী বিভাগীয় ব্যবস্থা এবং প্রয়োজনে বিচারিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

ডিআইজি মিজানুর রহমান ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) অতিরিক্ত কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। চলতি বছরের জানুয়ারিতে তাকে প্রত্যাহার করে পুলিশ সদর দফতরে সংযুক্ত করা হয়।

দ্বিতীয় বিয়ে গোপন করতে নিজের ক্ষমতার অপব্যবহার করে স্ত্রী মরিয়ম আক্তারকে গ্রেফতার করানোর অভিযোগ ওঠে ডিআইজি মিজানের বিরুদ্ধে। এছাড়া তার বিরুদ্ধে নারী নির্যাতনেরও অভিযোগ ওঠে। অভিযোগের প্রমাণ পায় পুলিশের তদন্ত কমিটি। এর পরিপ্রেক্ষিতে তাকে প্রত্যাহার করা হয়। সর্বশেষ মিজানের বিরুদ্ধে এক সংবাদ পাঠিকা প্রাণনাশের হুমকি ও উত্ত্যক্ত করার অভিযোগ তুলেছেন।

এদিকে মিজানুর রহমানের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে অবৈধ সম্পদ অর্জনসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ তদন্ত করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এর অংশ হিসেবে গত ৩ মে সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে ডিআইজি মিজানকে ৭ ঘণ্টা বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। দুদকের পরিচালক কাজী শফিকুল আলম ও উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী তাকে জিজ্ঞাসাবাদ করেন।

এরপর গত ১১ জুলাই এ পুলিশ কর্মকর্তা ও তার স্ত্রী সোহেলিয়া আনার রতœার সম্পদের হিসাব জমা দেওয়ার নোটিশ জারি করেছে দুদক।’

এছাড়াও ডিআইজি মিজানের বিরুদ্ধে নিজ গ্রাম বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় ক্ষমতার প্রভাব খাটিয়ে সুযোগ সুবিধা নেওয়া গুরুতর আভিযোগ রয়েছে। এমনকি এই কর্মকর্তার স্বজনেরাও তার প্রভাব বিস্তার করে এলাকায় নানা অপরাধমূলক কর্মকান্ডসহ ঘটিয়েছেন। এই বিষয়গুলো বিগত সময়ে লুকোচাপা থাকলেও ডিআইজি মিজানের বিরুদ্ধে পুলিশ বিভাগ ব্যবস্থা গ্রহণের পরে স্ববিস্তার তথ্য উপাত্ত প্রকাশ্যে আসে।’’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন