২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালের সেই লামিয়ার পাশে এবার পুনাক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:০২ অপরাহ্ণ, ১৮ অক্টোবর ২০১৮

বরিশালে গৃহকর্মী শিশু লামিয়া আক্তার মরিয়ম (১০) নির্যাতনে জড়িত গৃহকর্তা আশরাফুল চৌধুরীকে গ্রেপ্তার পরবর্তী দ্রুত আইনের আওতায় আনার দাবি জানিয়েছে পুলিশ নারী কল্যাণ সংস্থা (পুনাক) বিএমপি। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের ওসিসিতে শিশুটিকে দেখতে গিয়ে এই দাবি রাখেন পুনাকের সাধারণ সম্পাদিকা দিলরুবা আলম।

সংস্থাটির পক্ষ থেকে শিশু মারিয়ার চিকিৎসায় সর্বাত্মক সহযোগিতার অভয় দিয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. খাইরুল আলামপত্নী দিলরুবা আলম বলেন- এই ঘটনায় জড়িতদের কঠোর শাস্তি দিতে হবে। কারণ আগামীতে কোন গৃহপরিচারিকাকে নির্যাতনের আগে যেন সেই শাস্তির বিষয়টি মনে পড়ে।

এসময় উপস্থিত ছিলেন- সংগঠনটির সাংস্কৃতিক সম্পাদিকা বিএমপি পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোয়াজ্জেম হোসেন ভুঞার স্ত্রী’র ফেরদৌস আরা ভূঞা এবং পুনাক সদস্য অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) মুহম্মদ আব্দুর রকিবের স্ত্রী’র নাফিয়া নাজমিন।

এই বিষয়টি বরিশাল মেট্রোপলিটন পুলিশের অপরাধ মিডিয়া বিভাগের সদস্য ওবায়দুল হক নিশ্চিত করে জানিয়েছেন- পুনাক সভাপতি পুলিশ কমিশনার মোশারেফ হোসেনের স্ত্রী নুরে নাজনীন মোশারফের নির্দেশনার আলোকে সংগঠনটি নির্যাতিত লামিয়ার পাশে দাড়িয়েছে। এমনকি আগামীতে শিশু লামিয়ার উন্নত চিকিৎসার জন্য ভার বহনের প্রতিশ্রুতি দিয়েছে বলেও জানান তিনি। এসময় শিশু লামিয়াকে সংস্থাটির পক্ষ থেকে বস্ত্র ও উন্নতমানের খাদ্যসামগ্রী প্রদান করা করা হয়েছে।’

মি. ওবায়দুল হক বলেন- গত ১৫ অক্টোবর বরিশাল মেট্রোপলিটন পুলিশের ফেসবুক পেইজ ‘বরিশাল মেট্রোপলিটন পুলিশ- বিএমপি’তে শিশু মারিয়াকে নির্যাতনের বিষয়টি অভিযোগ আকারে এক ব্যক্তি তুলে ধরেন। সেই অভিযোগ পেয়ে পুলিশ কমিশনার মো. মোশারেফ হোসেন বিষয়টি গোয়েন্দা পুলিশকে পদক্ষেপ নেওয়ার নির্দেশনা দেন। পরবর্তীতে ওইদিন রাতেই গোয়েন্দা পুলিশসহ বিএমপি অপরাধ ও মিডিয়া শাখার সদস্যরা অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করে। সেই সাথে নির্যাতনের ঘটনায় গৃহকর্ত্রী শারমিন আক্তারকে গ্রেপ্তার করে নিয়ে আসে।

কিন্তু ঘটনার পর থেকে পলাতক রয়েছেন গৃহকর্তা এনজিওকর্মী আশরাফুল চৌধুরী। তাকে গ্রেপ্তারে পুলিশের একাধিক টিম মাঠে নিয়োজিত রয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন