২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বরিশালে আ’লীগ নেতা মনির মোল্লার কৌশলী পদক্ষেপে কর্মী-সমর্থকরা ‍উজ্জীবিত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৫৩ অপরাহ্ণ, ১৪ জুলাই ২০১৮

বরিশাল সিটি নির্বাচনকে সামনে রেখে এবার প্যাকেজ কর্মসূচি নিয়ে মাঠে কাজ করছেন বরিশাল মহানগর আওয়ামী লীগ। এই কর্মসূচির মধ্যে রয়েছে- ওয়ার্ড ও ইউনিট পর্যায় পর্যন্ত তৃণমূলের মানুষের কাছে সরকারের উন্নয়ন এবং বিএনপি-জামায়াত জোটের ধ্বংসাত্মক কর্মকান্ড তুলে ধরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী ঘরে ঘরে গিয়ে নৌকার পক্ষে ভোট চাওয়া।

এই উদ্যোগ বাস্তবায়ন করতে তৃণমূল কর্মীদের ব্যতিক্রমী উৎসাহ দিতে ওয়ার্ডের সিনিয়রর নেতাদের ঐক্যবদ্ধ করে কর্মসূচি হাতে নিয়েছেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম জাহিদুর রহমান মনির মোল্লা।

প্রতিদিন ২৫ নম্বর ওয়ার্ডের ৫ ইউনিটের সদস্য, দায়িত্বপ্রাপ্ত নেতা বা সাধারণ কর্মীদের নিয়ে নৌকার পক্ষে প্রচারণায় ব্যস্ত সময় পাড় করছেন মনির মোল্লা।

তিনি ওয়ার্ডের বিভিন্ন ইউনিটের কর্মীদের উদ্দেশে সংক্ষিপ্ত বক্তৃতায় সিটি নির্বাচনের ব্যাপারে করণীয় সর্ম্পকে তাদের অবহিত করেন। বক্তৃতায় ‘কেন নৌকাে মার্কায় ভোট দেবেন’ এবং বিএনপি মিথ্যাচারের চ্যাম্পিয়ন তা তুলে ধরেন তিনি।

এ বিষয়ে এম জাহিদুর রহমান মনির বলেন, নির্বাচনকে সামনে রেখে ওয়ার্ডের নেতাকর্মীরা আগে থেকেই মাঠে আছে। আমরা এখন নতুন করে ডিজিটাল কিছু কর্মসূচি হাতে নিয়েছি। মহানগর আ’লীগের পক্ষে থেকে আমরা ওয়ার্ড ও ইউনিট পর্যায়ে প্রজেক্টরের মাধ্যমে সরকারের উন্নয়ন ও বিএনপি-জামায়াতের নাশকতার চিত্র জনগণের কাছে তুলে ধরছি।

তিনি বলেন- আমাদের অনেক ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মী সাথে নিয়ে প্রচার প্রচারনা চালাচ্ছি।

জানা গেছে- সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র নৌকা মার্কার বিজয় সুনিশ্চিত করতে ২৫ নম্বর ওয়ার্ডে ৫ টি ভোট কেন্দ্রর জন্য নির্বাচন সহায়ক টিম গঠন করেছেন মহানগর কর্তৃক ওয়ার্ডের ৬ জন দায়িত্বপ্রাপ্ত নেতা।

এই টিমগুলো সিটি নির্বাচনে সরকারের উন্নয়ন প্রচার ও বিএনপি জামায়তের নাশকতা ও বিগত আমলে সিটি নির্বাচনে বিএনপির মেয়র ২০০৩-২০০৭ পর্যন্ত মজিবর রহমান সরোয়ার বরিশাল সিটি মেয়রের দ্বায়িত্ব পালনকালে সর্বমোট ১ হাজার ১১৮ কোটি টাকার প্রস্তাবিত বাজেট পেশ করেন।

এর মধ্যে বাস্তবায়ন করেন ২৭৮ কোটি ৪ লক্ষ টাকা। নগরীর উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের শতকরা অনুমান ২৩.২৫%।

অথচ ২০০৯-২০১৩ পর্যন্ত শওকত হোসেন হিরন বরিশাল সিটি মেয়রের দ্বায়িত্ব পালন কালে সর্বমোট ১ হাজার ৪৬ কোটি ৪০ লক্ষ টাকার প্রস্তাবিত বাজেট পেশ করেন। এর মধ্যে বাস্তবায়ন করেন ৪৩৯ কোটি ৭০ লক্ষ টাকা। নগরীর উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের শতকরা অনুমান ৪৩.০১%।

কিন্তু ২০১৩-২০১৮ পর্যন্ত আহসান হাবিব কামাল বরিশাল সিটি মেয়রের দ্বায়িত্ব পালনকালে সর্বমোট ১ হাজার ৬৫৬ কোটি ৫৬ লক্ষ টাকার প্রস্তাবিত বাজেট পেশ করেন। এরমধ্যে বাস্তবায়ন করেন ৬২৪ কোটি ২৭ লক্ষ টাকা। নগরীর উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের শতকরা অনুমান ৩৭.৭১% তা তুলে ধরে নৌকার পক্ষে জনমত গঠন করছে নির্বাচন সহায়ক টিমগুলো।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন