২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালে চেক প্রতারণা মামলায় বিএনপি নেতার কারাদণ্ড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৫৬ অপরাহ্ণ, ১১ এপ্রিল ২০১৮

বরিশালে চেক প্রতারণা মামলায় মো. মনির তালুকদার নামে এক বিএনপি নেতাকে ৬ মাসের কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে তাকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। চতুর্থ যুগ্ম দায়রা জজ আদালতের বিচারক মো. মাসুম বিল্লাহ আসামীর অনুপস্থিতিতে এই আদেশ দেন। মনির তালুকদার বরিশাল মহানগর বিএনপির রাজনীতির সাথে জড়িত।

আদালত সূত্রে জানা গেছে- দন্ডপ্রাপ্ত মনির তালুকদার ব্যবসায়িক প্রয়োজনে শহরের ৩০ নম্বর ওয়ার্ডে চহঠা এলাকার মো. তৌফিকুল ইসলাম তালুকদারের কাছ থেকে গত বছরের ১০ মার্চ ৩ লাখ টাকা ধার নেন। ওই সময় শর্ত সাপেক্ষ ব্যবসায়ি তৌফিকুল ইসলামকে একটি চেক প্রদান করেন। কিন্তু সেই টাকার লেনদেন যথাসমায়ে না মেটানোর কারণে চেকটি সংশ্লিষ্ট এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের বরিশাল শাখায় নগদায়নের জন্য যান ব্যবসায়ি। কিন্তু ব্যাংক একাউন্টে পর্যাপ্ত টাকা না থাকায় ওই চেকটি ডিজঅনার করে ব্যাংক কর্তৃপক্ষ। পরবর্তীতে সেই ডিজঅনারের বিষয়টি আইনজীবীর মাধ্যমে লিখিতভাবে উল্লেখ করে নোটিশ পাঠানো হয় বিএনপি নেতা মনির তালুকদারের কাছে।

কিন্তু তার পরেও বিষয়টি মিমাংসা বা টাকার লেনদেন মেটাতে আসেননি তিনি। যেকারণে ব্যবসায়ি তৌফিকুল ইসলাম ওই বছরেরই ২৬ মার্চ বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে প্রতারণার অভিযোগ এনে মনির তালুকদারের বিরুদ্ধে মামলার উদ্যোগ নেন। দীর্ঘদিন ওই মামলাটির বিচারকার্য শেষে একজন সাক্ষীর সাক্ষ্য নিয়ে মঙ্গলবার রায়টি ঘোষণা করেন আদালত।

কিন্তু রায় ঘোষণার প্রাক্কালে অভিযুক্ত আদালতে না থাকার কারণে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।”

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন