১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে জাল ভোট দেওয়া নিয়ে দুই কাউন্সিলর প্রার্থীর সংঘর্ষ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:০৭ অপরাহ্ণ, ৩০ জুলাই ২০১৮

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে জালভোট দেয়ার অভিযোগে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে।

সোমবার (৩০ জুলাই) সকাল ৯টার দিকে সৈয়দা মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়কেন্দ্রে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পুলিশ ও বিজিবির সদস্যরা পরিস্থিতি সামাল দেন।

কাউন্সিলরপ্রার্থী ইসাহাক শরীফ ঠেলাগাড়ি মার্কার সঙ্গে আউয়াল মোল্লার (ঘুড়ি) সংঘর্ষ হয়েছে।

১নম্বর ওয়ার্ডের আউয়াল মোল্লার অভিযোগ- কেন্দ্রে ইসাহাক শরীফের লোকজন ব্যালট পেপারে সিল মারার সময় বাধা দিয়ে তারা হামলা চালান।

এদিকে ইসাহাক শরীফ অভিযোগ করেন, আউয়াল মোল্লার লোকজন কেন্দ্রে হট্টগোল করলে আমার সমর্থকরা থামানোর চেষ্টা করেন। এ সময় তারা আমাদের ওপর হামলা চালান।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ১২৩ ভোটকেন্দ্রের মধ্যে ১১২টিই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে পুলিশ। এর মধ্যে ৫৫টি ভোটকেন্দ্র অতিঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনা করা হয়। এ সিটির ভোটের নিরাপত্তায় পুলিশ, এপিবিএন ও আনসারের ৩০টি মোবাইল টিম ও ১০টি করে স্ট্রাইকিং ফোর্স মাঠে রয়েছে।

এ ছাড়া র‌্যাবের ৩০টি টিম ও ১৫ প্লাটুন বিজিবি টহল দিচ্ছে। এর বাইরে ৪ প্লাটুন বিজিবি রিজার্ভ ফোর্স হিসেবে সংরক্ষিত রয়েছে।

বরিশাল সিটি কর্পোরেশনে ৭ মেয়রপ্রার্থী রয়েছেন। এদের মধ্যে বশিরুল হক ঝুনু নামে এক স্বতন্ত্র প্রার্থী নির্বাচন থেকে সরে গেছেন। বাকি ছয় মেয়রপ্রার্থী মাঠে রয়েছেন। বরিশাল সিটিতে সাধারণ ৩০টি ওয়ার্ডের মধ্যে ৩টিতে ও একটি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

বাকি ২৭টি সাধারণ ৬ ওয়ার্ডে ৯১ জন ও ৯টি সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ সিটিতে ভোটার সংখ্যা ২ লাখ ৪২ হাজার ১৬৬, যার মধ্যে পুরুষ এক লাখ ২১ হাজার ৪৩৬ ও নারী ভোটার এক লাখ ২০ হাজার ৭৩০ জন।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন