১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম

বরিশালে জাল সার্টিফিকেট দেওয়ায় নারী কাউন্সিলর প্রার্থীর প্রার্থিতা বাতিল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:০৯ পূর্বাহ্ণ, ০৬ জুলাই ২০১৮

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়নপত্রের সাথে জাল শিক্ষাসনদ দিয়ে প্রার্থিতা হারিয়েছেন মাকসুদা আক্তার মিতু নামে সংরক্ষিত ওয়ার্ডের এক নারী প্রতিদ্বন্দ্বি। একই ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বি প্রার্থীর অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার (০৫ জুলাই) শুনানি করে বিষয়টি নিশ্চিত প্রার্থীর মনোনয়নটি বাতিল ঘোষণা করেন বরিশাল বিভাগীয় কমিশনার শহিদুজ্জামান।

নির্বাচন থেকে বাতিল হওয়া মাকসুদা আক্তার মিতু ক্ষমতাসীন আ’লীগ মনোনীত প্রার্থী হয়ে সংরক্ষিত ৪ আসনে (১০, ১১ ও ১২) নম্বর ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছিলেন। অবশ্য তিনি ওই আসনের বর্তমান কাউন্সিলর হিসেবে দায়িত্বও পালন করছেন।

বরিশাল নির্বাচন কমিশনার অফিস সূত্র জানিয়েছে- মাকসুদা আক্তার মিতু একই আসন থেকে ৩০ জুলাইয়ের নির্বাচনে অংশ নিতে সাম্প্রতিকালে মনোনয়নপত্র জমা দেন। কিন্তু তিনি মাস্টার্স পাশ না করা সত্বেও নিজেকে সার্টিফিকেটধারী দাবি করেন। এমনকি তিনি এই সংক্রান্ত একটি সার্টিফিকেটও হলফনামার সাথে সংযুক্ত করে দেন। কিন্তু এই বিষয়টি নিয়ে চ্যালেঞ্চ করে নির্বাচন অফিসে আপত্তি দেন প্রতিদ্বন্দ্বি এক প্রার্থী।

সেই আপত্তির প্রেক্ষিত্রে বিষয়টি ওপরে বৃহস্পতিবার একটি শুনানী করেন বিভাগীয় কমিশনার। সেখানে সকলের উপস্থিতিতে কাউন্সিলর প্রার্থী মাকসুদা আক্তার মিতুর শিক্ষাসনদ জাল প্রমাণিত হয়েছে। ফলে এবারের নির্বাচনে প্রার্থীতা থেকে তাকে বাতিল ঘোষণা করা হয়।’’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন