২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

নিষেধাজ্ঞা মানেনি বিআইডব্লিউটিসি, ঝড়েও চলছিল এমভি মধুমতি!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:২২ অপরাহ্ণ, ১০ অক্টোবর ২০১৮

নিষেধাজ্ঞা উপেক্ষা করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) একটি জাহাজ ঝড়ের মধ্যেও যাত্রী নিয়ে রাজধানীতে রওনা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জাহাজটি বরিশাল নৌবন্দর থেকে ছেড়ে যায় বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

ওই সময় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) বরিশাল অফিসের কর্মকর্তা তাদের নিষেধ করলেও শোনেনি। এমনকি এই বিষয়টি বিআইডবিøউটিএ ও বিআইডব্লিউটিসি কর্মকর্তাদের বাকবিতন্ডাও হয়েছে বলে জানা গেছে।

কিন্তু তার পরেও ঝড়ের মধ্যে এমভি মধুমতি নামক জাহাজটি রাজধানীতে যাওয়ার সিদ্ধান্তে বিআইডব্লিউটিসি অটল ছিল। যে কারণে সংস্থাটি নিষেধাজ্ঞা না মেনেই জাহাজটি ছেড়েছে।

পরবর্তীতে টার্মিনাল থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে বেলতলা পর্যন্ত চালিয়ে যায়। কিন্তু ঝুঁকি নিয়ে রাজধানীর উদ্দেশে রওনা দেওয়ার বিষয়টি সহজভাবে নিয়ে পারেনি বিআইডব্লিউটিএ।

পুলিশের সহযোগিতায় বেলাতলা নামক এলাকা থেকে জাহজটিকে ঘুরিয়ে ফের নৌবন্দরের টার্মিনালে নিয়ে আসে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) অফিসের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু অভিযোগ করে বলেন- নিষেধ করা সত্বেও ঝড়ের মধ্যে ঝুঁকি নিয়ে জাহাজটি শতাধিক যাত্রী নিয়ে রাজধানীতে যাচ্ছিল। এই বিষয়টি বিআইডব্লিউটিসি বরিশাল অফিসের সহকারি মহা-ব্যবস্থাপক আবুল কালাম আজাদকে অবহিত করা হলেও শোনেননি।

পরে বাধ্য হয়ে পুলিশের সহযোগিতায় জাহাজটি বেলতলা নামক এলাকাথেকে ঘুরিয়ে নিয়ে আসা হয়েছে।’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন