২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিল বিক্ষুব্ধ জনতা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:২৮ অপরাহ্ণ, ১৮ সেপ্টেম্বর ২০১৮

বরিশালের আগৈলঝাড়ায় হাসপাতালের সামনে দুইটি ডায়াগনস্টিক সেন্টারের ল্যাব টেকনোলজিষ্ট না থাকায় প্যাথলজি বন্ধ করে দিয়েছে স্থানীয়রা যুবকরা।

স্থানীয় সূত্রে জানা গেছে- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে সন্যামত ডায়াগনস্টিক সেন্টার ও সিকদার ডায়াগনস্টিক সেন্টারে দীর্ঘদিন ধরে ডিপ্লেমাধারী ল্যাব টেকনোলজিষ্ট না রেখে অদক্ষ কর্মচারী দিয়ে রোগীদের সাথে প্রতারণা করে পরীক্ষা-নিরীক্ষ করে ভুয়া রিপোর্ট দিচ্ছেন তারা। গতকাল সোমবার সকালে স্থানীয় যুবক শামীম গাজী ও রাকিব সরদারসহ অনেকে রোগীদের সাথে প্রতারণা করা ও অদক্ষ কর্মচারী দিয়ে ভুয়া রিপোর্ট দেয়ার অভিযোগে সন্যামত ডায়াগনস্টিক সেন্টার ও সিকদার ডায়াগনস্টিক সেন্টার দুইটি বন্ধ করে দিয়েছে।

শামীম গাজী জানান, সন্যামত ডায়াগনস্টিক সেন্টারের মালিক নজরুল সন্যামত এক সময় হাসপাতালের সামনে চা বিক্রি করত। পরে নিজে হাসপাতালের সামনে একটি ওষুধের দোকান দেয়। কিছুদিন পরই ওষুধের দোকানের পিছনে একটি প্যাথলজি খুলে বসে নিজেরাই ডাক্তারের দেয়া রোগীদের পরীক্ষা-নিরীক্ষা করে ভুয়া রিপোর্ট দেয়া শুরু করেন।

বরিশাল সিভিল সার্জনসহ উর্ধ্বতন কর্মকর্তারা হাসপাতালে আসলে তখন তারা প্যাথলজি বন্ধ করে পালিয়ে যায়। স্থানীয়রা আরও জানায়, ডিপ্লেমাধারী ল্যাব টেকনোলজিষ্ট না রাখা পর্যন্ত ওই দুটি প্যাথলজি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ ব্যাপারে হাসাপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলতাফ হোসেন সাংবাদিকদের জানান, হাসপাতালের সামনে ওই দুটি ডায়াগনস্টিক সেন্টার ডিপ্লেমাধারী ল্যাব টেকনোলজিষ্ট নেই। তার পরে তারা কি ভাবে রোগীর পরীক্ষা-নিরীক্ষা করে রিপোর্ট দেয় তারাই জানেন।

একাধিকবার বরিশাল সির্ভিল সার্জন বন্ধ করলেও কয়েকদিন পর খুলে পরীক্ষা-নিরীক্ষা শুরু করেন। তাদের একাধিকবার চিঠি দিয়ে সর্তক করা হয়েছে যাতে তারা ডিপ্লেমাধারী ল্যাব টেকনোলজিষ্ট রাখেন।”

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন