২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:২১ অপরাহ্ণ, ০১ ফেব্রুয়ারি ২০১৭

বরিশালে ধর্ষণ ও ভ্রুণ হত্যার চেষ্টার অভিযোগে বজলুর রহমান নামে একজনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার জরিমানা ও অনাদায়ে আরও তিন বছরের কারাদ- দেয়া হয়েছে। এছাড়াও প্রেমের সম্পর্কে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের পর জন্ম নেয়া মেয়ে শিশুর যাবতীয় ব্যয়-ভার ২১ বছর পর্যন্ত সরকারকে বহন করার আদেশ দেয়া হয়েছে।

বুধবার বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক শেখ আবু তাহের এই আদেশ দেন। সাজাপ্রাপ্ত আসামি বজলুর রহমান বরিশালের ইছাগুড়া এলাকার এছাহাক আলীর ছেলে। রায় ঘোষণার সময় আসামি অনুপস্থিত ছিলেন।

বেঞ্চ সহকারী আজিবর রহমান জানান, মামলার বাদীর সঙ্গে প্রতিবেশি বজলুর রহমান হাওলাদারের সাথে প্রেমের সম্পর্ক হয়। এই সময় বিয়ের প্রলোভন দেখিয়ে বাদীর ইচ্ছার বিরুদ্ধে একাধিকবার ধর্ষণ করে। এতে অন্তঃসত্তা হয়ে পড়েন বাদী। তখন বিয়ের জন্য চাপ দেয়া হয়। বিয়ের জন্য পোশাক কিনতে নগরীতে এসে বাদীকে হাসপাতালে ভর্তি করে আসামি। সেখানে ভ্রুণ হত্যার চেষ্টা করে আসামি। ঘটনা বুঝতে পেরে বাদী পালিয়ে যান। এতে ক্ষুব্ধ হয়ে বাদীকে বিয়ে করতে অস্বীকার করেন আসামি। এরপর ২০১১ সালের ৭ ফেব্রুয়ারি কোতয়ালী মডেল থানায় মামলা করা হয়।

থানার এসআই আনোয়ার হোসেন ৩ এপ্রিল বজলুর রহমানকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেন।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন