২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে মাদক সম্রাট হালিম শাহ থানা হাজতে, কিন্তু…

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:২০ পূর্বাহ্ণ, ২১ আগস্ট ২০১৮

বরিশাল শহরের চিহ্নিত মাদক মাদক সম্রাট হালিম শাহকে গ্রেপ্তার করেছে পুলিশ। কিন্তু কি কারণে তাকে গ্রেপ্তার করা হয়েছে সেই বিষয়টি পুলিশের পক্ষ থেকে স্পষ্ট করা হয়নি। তবে তাকে সোমবার সন্ধ্যা থেকে বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি থানা হাজতেই রাখা হয়েছে। এক্ষেত্রে আশ্চর্যের বিষয় হচ্ছে- শহরের ভাটারখাল এলাকার এই মাদক বিক্রেতাকে নিয়ে থানা পুলিশের কেউ মুখ খুলছেন না।

ঘটনা প্রত্যক্ষদর্শী খাটারখাল এলাকার একাধিক বাসিন্দা জানিয়েছে- সন্ধ্যার পরপরই হালিম শাহকে গ্রেপ্তার করে কোতয়ালি পুলিশ। পরবর্তীতে তাকে পুলিশের একটি টহল গাড়িতে তুলে থানা নিয়ে যাওয়া হয়। স্থানীয়রা জানিয়েছে- গরু চুরির অভিযোগে তাকে গ্রেপ্তারের বিষয়টি পুলিশের পক্ষ থেকে অবহিত করা হয়েছিল। যদিও পুলিশের পক্ষ থেকে এই বিষয়টি এখন স্বীকার করা হচ্ছে না।

এমনকি কোন অফিসার তাকে গ্রেপ্তার করেছে সেই বিষয়টি স্বীকার করা হচ্ছে না। তবে প্রথমে সংশ্লিষ্ট থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক (এসআই) সত্যরঞ্জন জানিয়েছিলেন হালিম শাহকে এসআই শামীম হোসেন গ্রেপ্তার করেছেন। কিন্তু কি কারণে গ্রেপ্তার হয়েছে তা বলেননি।

কিন্তু এসআই শামীম বলছেন তিনি গ্রেপ্তার করেননি। আর কেন গ্রেপ্তার করা হয়েছে সেটিও তিনি জানেন না। থানা পুলিশের এমন আচরণ সন্দেহের সৃষ্টি করেছে।

এমন বাস্তবতায় মাদক সম্রাটকে গ্রেপ্তারের বিষয়টি জানতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। ফলে বিষয়টি নিয়ে এক ধরনের ধুম্রজালের সৃষ্টি হয়েছে।

এমন পরিস্থিতিতে একটি নির্ভরযোগ্য সূত্র দাবি করেছে- হালিম শাহকে গ্রেপ্তারের পরপরই বিশেষ মহল থেকে থানা পুলিশের কাছে সুপারিশ রাখা হয়। তাছাড়া পুলিশের রফাদফার বিষয়টি শোনা যাচ্ছে। ফলে তিনি থানা হেফাজতে থাকলেও কেউ সংবাদকর্মীদের তথ্য দিচ্ছেন না বা দিতে চাইছেনও না।

এই বিষয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র সহকারি কমিশনার (এসি) নাসির উদ্দিন মল্লিককের ভাষ্য হচ্ছে- খোঁজখবর নিয়ে দেখবেন কেন গ্রেপ্তার করা হয়েছে বা কে গ্রেপ্তার করেছেন।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন