২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালে মা মেয়ের হাত-পা বেঁধে বাসায় লুট, পুলিশ বলছে চুরি!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৪৬ অপরাহ্ণ, ১০ অক্টোবর ২০১৮

বরিশাল শহরের ২৯ নম্বর ওয়ার্ডের ইছাকাঠিতে একটি বাসভবনে দুর্ধর্ষ ডাকাতি সংঘঠিত হয়েছে। ডাকাত দল ওই বাসার ভাড়াটিয়া বাসিন্দা মা ও মেয়েকে হাত পা বেঁধে টাকা স্বর্ণালঙ্কার লুটে নিয়েছে। এমনকি ওই সময় ডাকাতি প্রতিরোধে এগিয়ে আসলে ভবন মালিক বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ও তার ছেলে মামুনকেও লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে।

মঙ্গলবার (০৯ অক্টোবর) দিবাগত রাত সোয়া ৩টার দিকে বিমানবন্দর থানাধীন কাশিপুর ইছাকাঠি এলাকায় এই ডাকাতির ঘটনা ঘটে।

খবর পেয়ে থানা সংশ্লিষ্ট থানা পুলিশ গিয়ে আহত মা লাইজু বেগম ও মেয়ে সাদিয়াসহ ৪ জনকে উদ্ধার করে (শেবাচিম) হাসপাতালে ভর্তি করেছে। কিন্তু বিস্ময়কর বিষয় হচ্ছে- পুলিশ এই ঘটনাটিকে ডাকাতি বলে মনে করছে না। বরং এই ঘটনাটিকে বড় ধরনের চুরি বলছে।’

আহতদের বরাত দিয়ে স্বজনেরা জানিয়েছে- গভীর রাতে মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামের বাসভবনে ৫ থেকে ৭ জনের একটি ডাকাত দল প্রবেশ করে। একপর্যায়ে তাদের মধ্যে দুইজন ওই ভবনের ৫ তলার ভাড়াটিয়া লাইজু বেগমের দরজা ভেঙে ভেতরে ঢুকে অস্ত্রের মুখে সকলকে জিম্মি করে ফেলে। তখন আরও ৪ জন এসে ভয়ভীতি দেখিয়ে ভাড়াটিয়া লাইজুর কাছ থেকে আলমিরার চাবিও নিয়ে তল্লাশি শুরু করে।

এই বিষয়টি লাইজু বেগম বাড়িওয়ালা মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামকে মুঠোফোনে অবহিত করেন। তখন ডাকাত দল তাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতারি কুপিয়ে ও মেয়ে সাদিয়াকেও মারধর করে রক্তাক্ত জখম করে। পরবর্তীতে তাদের রশি দিয়ে বাসার ভেতরে বেধে রেখে টাকা স্বর্ণালঙ্কার লুট করে নেয়।

ওই সময় ভবন মালিক মুক্তিযোদ্ধা সিরাজুল ও তার ছেলে মামুন তাদের রক্ষায় ৪ তলায় ওঠার প্রাক্কালে ডাকাত দল তাদেরকে শাবল দিয়ে মাথায় আঘাত করে সকলে পালিয়ে যায়।

খবর পেয়ে ওই রাতেই বিমানবন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) আক্কাস ও সহকারি উপ-পরিদর্শক (এএসআই) অতুল ঘটনাস্থলে এসে আহতদের উদ্ধার করে শেবাচিম হাসপাতালে নিয়ে যায়। এই ডাকাতির খবর পেয়ে সকালে শেবাচিমে ছুটে আসেন লাইজু বেগমের স্বামী পটুয়াখালীতে কর্মরত আশা এনজিও’র কর্মী গিয়াস উদ্দিন।

কিন্তু ডাকাত দল কি পরিমাণ টাকা ও স্বর্ণালঙ্কার লুটে নিয়ে সেই বিষয়ে নিশ্চিত করতে পারেননি গৃহকর্তা গিয়াস উদ্দিন।’

তবে বিমানবন্দর থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক (এসআই) অরবিন্দ বিশ্বাস বলছেন- বুধবার সকালে উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। অভিযোগ পেলে আইনানুগভাবে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেন তিনি। কিন্তু এটি ডাকাতি মত কোন ঘটনা নয়।

তাছাড়া আহতরাও ডাকাতির বিষয়ে কোন তথ্য দিতে পারেনি। যে কারণে এই ঘটনাটিকে চুরি বলে মনে করা হচ্ছে।’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন