২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে যুবদলের বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ১০

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৪১ অপরাহ্ণ, ১০ অক্টোবর ২০১৭

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বরিশালে জেলা যুবদলের বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জে সভাপতি ও সম্পাদকসহ ১০ জন আহত হয়েছে। এতে যুবদলের মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে মঙ্গলবার নগরীর সদর রোডের দলীয় কার্যালয় চত্বর থেকে যুবদলের ব্যানারে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি টাউন হলের প্রধান ফটক অতিক্রমকালে পুলিশ বাঁধা দেয়। বাঁধা উপেক্ষা করে যুবদল নেতাকর্মীরা মিছিল নিয়ে সদর রোড অতিক্রম করার চেষ্টা করলে পুনরায় বাঁধা দেয় পুলিশ।

এ নিয়ে যুবদল নেতাকর্মীদের সঙ্গে বেশ কিছুক্ষণ পুলিশের ধাক্কাধাক্কি হয়। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ করলে যুবদল নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। লাঠিচার্জে জেলা যুবদল সভাপতি পারভেজ আকন বিপ্লব এবং সাধারণ সম্পাদক এইচএম তছলিম উদ্দিনসহ ১০ জন আহত হন।

এদিকে বেগম জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ারা জারির প্রতিবাদে স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল পৃথক বিক্ষোভ মিছিল বের করলে টাউন হলের প্রধান ফটকে তাদের আটকে দেয় পুলিশ। এ নিয়ে পুলিশের সঙ্গে তাদের বাদানুবাদ হলেও শেষ পর্যন্ত মিছিল করতে পারেনি তারা। শান্তিপূর্ন মিছিলে পুলিশের লাঠিচার্জ এবং বাঁধা দেয়ার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতারা।

ঘটনাস্থলে থাকা কোতোয়ালী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কুদ্দুস বরিশালটাইমসকে জানিয়েছেন, অনুমতি ছাড়া মিছিল বের করায় যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলকে বাঁধা দেয়া হয়েছে।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন