২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বরিশালে সংবাদকর্মীকে মারধর, এসআই’র বিরুদ্ধে দুদকের মামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:০৪ অপরাহ্ণ, ২৪ সেপ্টেম্বর ২০১৮

বরিশাল মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের (ডিবি) তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) নুরে আলমের বিরুদ্ধে সংবাদকর্মীকে মারধর করে ঘুষ গ্রহণের অভিযোগে দুর্নীতি প্রতিরোধ আইনে একটি মামলা দায়ের করা করেছে। সোমবার (২৪ সেপ্টেম্বর) দুর্নীতি দমন কমিশন (দুদক) বরিশাল অফিসের উপ-পরিচালক এবিএম আবদুস সবুর বাদী হয়ে মেট্রোপলিটন কাউনিয়া থানায় মামলাটি করেন।

অভিযুক্ত পুলিশ কর্মকর্তা নুরে আলম বর্তমানে বরিশাল মেট্রোপলিটন বন্দর (সাহেবেরহাট) থানা পুলিশে কর্মরত রয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

কাউনিয়া থানা পুলিশ এজাহারের বরাত দিয়ে জানিয়েছে- ‘এসআই নুরে আলম স্ত্রীকে খুনের পরে লাশ ঝুলিয়ে রেখেছে’ শিরোনামে একটি সংবাদ গত বছরের ২৭ ফেব্রæয়ারি দৈনিক আজকের সময়ের বার্তা পত্রিকায় প্রকাশিত হয়। এই ঘটনায় ক্ষুব্ধ নুরে আলম সেই সংবাদের প্রতিবেদক কাওসার মাহমুদ মুন্নাকে একই বছরের ৪ এপ্রিল কাউনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিছনে পেয়ে মারধর করেন। এমনকি তখন সংবাদকর্মীকে মাদক দিয়ে ফাঁসিয়ে দেওয়ার ভয়ভীতি দেখিয়ে ৫০ হাজার টাকা দাবি করেন। এমন পরিস্থিতিতে কাওসার মাহমুদ মুন্না তাৎক্ষণিক ১৮ হাজার টাকা ঘুষ দিয়ে রক্ষা পান।

এই বিষয়টি সংবাদপত্রে ফলাও করে প্রকাশ পেলে দীর্ঘদিন তদন্ত করে এসআই নুরে আলমের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করার পাশাপাশি ঘুষ গ্রহণের বিষয়টির প্রাথমিক সত্যতা মেলে। যে কারণে তার বিরুদ্ধে দন্ডবিধির ১৬১ ধারা এবং দুর্নীতি প্রতিরোধ আইনের ১৯৪৭ সনের ৫(২) ধারা উল্লেখ করে মামলাটি করে দুদক। এমনকি এই মামলাটি কমিশনের কাছে তদন্তের অনুমতিও চেয়েছে বরিশাল দুদক অফিস।

তবে মামলায় আনীত সকল অভিযোগ অস্বীকার করে এসআই নুরে আলম বলছেন- তিনি দৈনিক সময়ের বার্তা পত্রিকার সম্পাদকসহ বেশ কয়েকজনকে অভিযুক্ত করে বিরুদ্ধে একটি মানহানী মামলা করেছিলেন। এমনকি তার বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় ওই পত্রিকার সাংবাদিকের বিরুদ্ধে সাধারণ ডায়েরিও করেছেন।

এতে পত্রিকাটিতে তাকে নিয়ে মনগড়া সংবাদ প্রকাশ করা হয়েছিল। যেই বিষয়টি তদন্ত করলেই বেরিয়ে আসবে বলে মনে করেন তিনি।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন