২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে সাংবাদিকদের সাথে নতুন পুলিশ কমিশনারের মতবিনিময়

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:০৩ অপরাহ্ণ, ১৩ আগস্ট ২০১৮

বরিশাল মেট্রোপলিটনের নবাগত পুলিশ কমিশনার মোশারফ হোসেন বলেছেন, লাইসেন্স ছাড়া যানবাহন চলুক এটা আমরা চাই না। তাই গাড়ির লাইসেন্স ও চালকের ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। নিরাপদ সড়কের জন্য আগে নিজের মধ্যে সচেতনতা বাড়াতে হবে।

সোমবার (১৩ আগস্ট) দুপুরে নগরের আমতলা মোড়স্থ মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয়ের সভাকক্ষে আয়োজিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

পুলিশ কমিশনার বলেন, বরিশালের সব সড়ক যথেষ্ট প্রশস্ত নয়। আবার শহরের প্রাণকেন্দ্র সদর রোডকে ঘিরে অফিস-আদালত, ব্যবসা প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে ওঠার কারণে এখানে মানুষের চাপ অনেকটাই বেশি। তাই সেখানে যানবাহনের চাপও বেশি থাকে। যানবাহন নিয়ন্ত্রণে আনতে গিয়ে আমরা এও চাইবো না যে, একটা মানুষ গ্রাম বা অনত্র থেকে শহরে এসে বাস থেকে নেমে তিন কিলোমিটার হেঁটে যাক। তাই শহরের ট্রাফিক ব্যবস্থা নিয়ে অভিযোগের সমাধানে সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, নিজেদের মধ্যে সচেতনতা ও শৃঙ্খলা বোধ তৈরি করতে হবে। চাপ প্রয়োগ করে নয়, নিজ থেকেই আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। তাহলে আমাদের এগিয়ে যাওয়া আরো বেগবান হবে।

মোশারফ হোসেন বলেন, জনগণের স্বার্থে পুলিশ ও সাংবাদিক পরস্পরের প্রয়োজনে কাজ করতে হবে। একে অপরকে সাহায্য না করলে নগরের সার্বিক আইন-শৃঙ্খলার উন্নয়ন সম্ভব নয়।

সভায় বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, সাবেক সাধারণ সম্পাদক পুলক চ্যাটার্জিসহ প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এছাড়াও মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মাহফুজুর রহমান, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. হাবিবুর রহমান, উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) আবু সালেহ মো. রায়হান, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. জাহাঙ্গীর হোসেন মল্লিক, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোয়াজ্জেম হোসেন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) খাইরুল আলমসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন