২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালে স্ত্রী হত্যায় স্বামীসহ চারজনের যাবজ্জীবন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:২৩ পূর্বাহ্ণ, ১৮ জুলাই ২০১৮

বরিশালের মুলাদী উপজেলায় দ্বিতীয় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীসহ চারজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার (১৮ জুলাই) বিকেলে বরিশাল জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইবুনালের বিচারক মো. মহসিন উল হক এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নিহত গৃহবধূর স্বামী আলমগীর সরদার, তার সহযোগী লিটন গাজী, কামাল হাওলাদার ও রিপন সরদার। তাদের সকলের বাড়ি মুলাদী উপজেলার চরসাহেবপুর গ্রামে। দণ্ডপ্রাপ্তদের মধ্যে কামাল হাওলাদার পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে- আলমগীর সরদার তার স্ত্রী ও সন্তান থাকা সত্বেও তথ্য গোপন রেখে ঢাকায় শাহনাজ বেগম নামে এক নারীকে বিয়ে করেন। দ্বিতীয় স্ত্রীকে নিয়ে মুলাদীর গ্রামের বাড়িতে আসার পর আলমগীর সরদারের প্রথম স্ত্রী ও সন্তান থাকার বিষয়টি নিশ্চিত হন শাহনাজ। এজন্য তিনি প্রতারনার অভিযোগে স্বামী আলমগীর সরদারের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করার হুমকি দেন। এ কারনে ক্ষুদ্ধ হয়ে অপর আসামিদের সহযোগিতায় আলমগীর সরদার ২০১১ সালের ২৮ অক্টোবর দিবাগত মধ্যরাতে শাহনাজকে নির্মমভাবে কুপিয়ে হত্যার পর মরদেহ নদীতে ফেলে দেন। পরদিন সকালে গ্রামবাসী তার মরদেহ দেখতে পেলে খবর পেয়ে পুলিশ গিয়ে মরদেহটি উদ্ধার করে।

এ ঘটনায় মুলাদী থানার তৎকালীন উপ-পরিদর্শক উত্তম কুমার অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক নুরুল ইসলাম তদন্ত করে স্বামী আলমগীর সরদারসহ চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।

আদালতে ২৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক আজ এই রায় দেন।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন