২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশাল ঝালকাঠি রুটে বাস চলাচল শুরু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:০১ অপরাহ্ণ, ২৫ জুন ২০১৮

অবশেষে সড়কের ন্যায্য হিস্যা নিয়ে বরিশালের রূপাতলী ও ঝালকাঠি বাস মালিক সমিতির দ্বন্দ্বের অবসান হয়েছে। ফলে বরিশাল থেকে ঝালকাঠি হয়ে ৮ রুটে সরাসরি বাস চলাচল শুরু হয়েছে।

সোমবার (২৫ জুন) সকাল থেকে এ বাস চলাচল শুরু হয়। রোববার (২৪ জুন) বিকেলে বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বরিশাল ও ঝালকাঠি বাস সমিতির আলোচনার প্রেক্ষিতে সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়।

আলোচনায় বরিশাল থেকে ঝালকাঠি হয়ে পশ্চিমাঞ্চলের ৮টি রুটে স্বাভাবিক চলাচল এবং বরিশাল থেকে পটুয়াখালী ও বরগুনা রুটে ঝালকাঠি বাস মালিক সমিতির ৭টি গাড়ি নিয়মিত চলাচল করবে বলে সিদ্ধান্ত হয়। উভয় বাস মালিক সমিতির নেতৃবৃন্দ সিদ্ধান্ত মেনে নিলে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

এসময় বরিশাল বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান, ডিআইজি মো. শফিকুল ইসলামসহ প্রশাসন ও পুলিশ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, বরিশাল ও ঝালকাঠি বাস মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরস্পরবিরোধী দাবি-দাওয়া নিয়ে বরিশাল, পটুয়াখালী ও বরগুনা জেলা বাস মালিক সমিতির সঙ্গে ঝালকাঠি জেলা বাস মালিক সমিতির বিরোধে দীর্ঘ ৭ মাস ধরে বরিশাল হয়ে ঝালকাঠি থেকে পশ্চিমাঞ্চলের ৮ রুটে সরাসরি বাস চলাচল বন্ধ ছিল। এতে ওই রুটগুলোর হাজার হাজার যাত্রীকে চরম দুর্ভোগে পোহাতে হয়েছে।

ঈদুল ফিতর উপলক্ষে যাত্রীদের দুর্ভোগ লাঘবে বিভাগীয় কমিশনারের অনুরোধে বরিশাল রূপাতলী টার্মিনাল থেকে ওই ৮ রুটে ১৪ জুন থেকে ২০ জুন সরাসরি বাস চলাচল শুরু হয়। কিন্তু ২১ জুন বৃহস্পতিবার থেকে আবারও সরাসরি বাস চলাচল বন্ধ করে দেয় ঝালকাঠি বাস মালিক সমিতি।

ঝালকাঠি জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মিলন মাহমুদ বাচ্চু বরিশালটাইমসকে বলেন, আমাদের দাবির প্রেক্ষিতে রোববার বিকেলে বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বরিশাল ও ঝালকাঠি বাস সমিতির আলোচনা হয়। আলোচনায় বরিশাল থেকে ঝালকাঠি হয়ে পশ্চিমাঞ্চলের ৮টি রুটে স্বাভাবিক চলাচল এবং বরিশাল থেকে পটুয়াখালী ও বরগুনা রুটে ঝালকাঠি বাস মালিক সমিতির ৭টি গাড়ি নিয়মিত চলাচল করবে বলে সিদ্ধান্ত হয়। উভয় বাস মালিক সমিতির নেতৃবৃন্দ সিদ্ধান্ত মেনে নিলে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন