২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশাল র‌্যাবের অভিযানে জলদস্যুদের দুই সহযোগী গ্রেপ্তার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৪৭ পূর্বাহ্ণ, ১৩ আগস্ট ২০১৮

বরিশাল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) অভিযানে বিকাশের মাধ্যমে সুন্দরবনের জলদস্যুদের কাছে টাকা পাচারকারী ও তার সহযোগীসহ দু’জন গ্রেপ্তার হয়েছেন। এ সময় তাদের কাছ থেকে ২৯টি মোবাইল সেট সিমসহ (বিকাশ, রকেট ও শিওর ক্যাশ’র কাজে ব্যবহৃত) এবং ক্যাশ ইন/আউট রেজিস্টার ও ট্রানজিট রেজিস্টারসহ মোট ১২টি রেজিস্টার উদ্ধার করা হয়।

গ্রেপ্তররা হলেন- বাগেরহাটের রামপাল উপজেলার সন্তোষপুর এলাকার মো. রশিদ মোল্লার ছেলে মো. জিল্লুর রহমান (৩১) ও তার সহযোগী একই উপজেলার মালিডাঙ্গার আব্দুর রহমানের ছেলে মারুফ বিল্লাহ ওরফে সাগর শেখ (১৮)।

সোমবার (১৩ আগস্ট) দুপুরে বরিশাল র‌্যাব প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে- তাদের একটি বিশেষ আভিযানিক দল নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ১২ আগস্ট বাগেরহাট জেলার রামপাল থানার ফয়লার হাট বাজারে অভিযান চালায়।

তবে অভিযানের আগে র‌্যাবের কাছে তথ্য ছিল- সুন্দরবনের বিভিন্ন জলদস্যু বাহিনী কর্তৃক আটক এবং জিম্মিকৃত জেলেদের কাছ থেকে আদায়কৃত মুক্তিপণের টাকা ‘মোল্লা টেলিকম’নামক দোকানে বিকাশ এজেন্টধারীর মোবাইলের মাধ্যমে লেনদেন করা হচ্ছে।

এমন তথ্যে অভিযানের সময় র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে জলদস্যুদের পাঠানো টাকা উত্তোলনের জন্য আসা কয়েকজন দৌড়ে পালানোর চেষ্টা করে। সে সময় র‌্যাব জিল্লুর ও সাগরকে আটক করে।

র‌্যাব আরও জানায়- আটকরা জিজ্ঞাসাবাদের একপর্যায়ে স্বীকার করে তারা দীর্ঘদিন ধরে জেলেদের জিম্মির পর মুক্তিপণের টাকা জলদস্যুদের কাছে বিকাশ করে আসছে।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন