২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশাল সদর আসনে প্রার্থী হতে চান দুলাল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৫৯ অপরাহ্ণ, ১৭ অক্টোবর ২০১৮

দলীয় মনোনয়নের আশায় নির্বাচনী এলাকা চষে বেড়াচ্ছেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল। এই প্রথম কোনো নির্বাচনে দলের কাছে মনোনয়ন চাইছেন তিনি। ছাত্রজীবনে বাম রাজনীতির সঙ্গে জড়িত দুলাল ১৯৭৮ সালে ছিলেন জাসদ ছাত্রলীগের বরিশাল জেলা সাধারণ সম্পাদক। তার বাবা গোলাম আহাদ চৌধুরী ১৯৭০ সালে আওয়ামী লীগের মনোনয়নে এমএনএ নির্বাচিত হন। ১৯৯১ সালে আবুল হাসানাত আবদুল্লাহর হাত ধরে তিনি যোগ দেন আওয়ামী লীগে।

তিনি ১৯৯৩ সালে আওয়ামী লীগের সমর্থনে নির্বাচিত হন বরিশাল আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক। ১৯৯৮ সালে পান বরিশাল শহর আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব। ২০০০ সালে বরিশাল সিটি কর্পোরেশনে উন্নীত হলে নগর আওয়ামী লীগের প্রথম সভাপতির দায়িত্ব পান তিনি। বিএনপি-জামায়াত জোট সরকারের মামলার শিকার হয়ে বরিশাল আওয়ামী লীগের যে বিপুলসংখ্যক নেতাকর্মী কারাবরণ করেন তাদের প্রায় সবাইকেই বিনা পয়সায় আইনি সহায়তা দেন দুলাল।

২০১৬ সালে আবারও তাকে বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব দেয় কেন্দ্র। অ্যাডভোকেট দুলাল বলেন, জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ডের একজন কর্মী হিসেবে দলের কাছে আমার আলাদা করে চাওয়ার কিছু নেই।

আমার অভিভাবক আবুল হাসানাত আবদুল্লাহ। জননেত্রী শেখ হাসিনা যদি যোগ্য মনে করেন তবে নৌকার হাল ধরার দায়িত্ব দেবেন। আমি আওয়ামী লীগে আছি এবং আমৃত্যু থাকব।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন