২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশাল সিটির ৩০ নম্বর ওয়ার্ডে ভোটার একজন!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪৪ অপরাহ্ণ, ৩০ জুলাই ২০১৮

আখলিমা বেগম। বরিশাল নগরীর ৩০ নম্বর ওয়ার্ডের গড়িয়ারপার এলাকার বাসিন্দা। ভোট দিতে এসেছিলেন ওই ওয়ার্ডের কলাডেমা কেন্দ্রে। এসে দেখছেন তার ভোট দেয়া হয়ে গেছে বহু আগেই। আক্ষেপের সুরে তিনি বলেন- বুঝছিলাম ভোট দিতে পারব না। তবুও এসেছিলাম ভোট দিতে কিন্তু এসে দেখি ভোট দেয়া হয়ে গেছে। আখলিমা বলেন, ‘৩০ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আবুল কালাম মোল্লা তার লোকজনকে নিয়ে এখানে নিজেই ভোট দিচ্ছেন। এই ওয়ার্ডে ভোটার শুধু একজন, কালাম মোল্লা। অন্য কোনো ভোটার নেই। এখানে সব ভোটারের পক্ষ হয়ে কালাম মোল্লা ভোট দিচ্ছেন। তার লোকজন আমাদের কেন্দ্র থেকে তাড়িয়ে দিয়েছেন।’

এই কেন্দ্রের আরেক ভোটার মোসলেম মাঝি বলেন- আমাদের আওয়ামী লীগের প্রার্থীকে ভোট দিতে এসেছি। কিন্তু সেই ভোটই দিতে পারিনি। সন্ত্রাসী বাহিনী এই ওয়ার্ডের বিভিন্ন কেন্দ্রে দাঁড়িয়ে ছিল। যে কারণে ভয়তে আমরা কোনো প্রতিবাদ করিনি। আর প্রতিবাদ করেই বা লাভ কি সব কিছু তো পুলিশের সামনেই হয়েছে।

মুন্নি ইসলাম নামে এক বাসিন্দা জানান- এই এলাকায় আগে থেকেই অনেক ঝামেলা হয়েছে। প্রথমে ভোট না দেয়ার জন্য ভেবেছিলাম। কিন্তু আশা নিয়ে মেয়রপ্রার্থীর ভোটটা দিতে গেলেও কাউন্সিলর প্রার্থী কালাম মোল্লা তা দিতে দেয়নি।

ওই ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী খায়রুল হাসান মামুন জানান- ভোট শুরু হওয়ার পর থেকেই অনেক ঝামেলা করেছে কালাম মোল্লা। আমার লোকজনকেও মারধর করেছে এবং এজেন্টদের বের করে দেয়া হয়েছে। এর প্রতিবাদ করেও লাভ হয়নি। পেশিশক্তির জোর খাটিয়ে এখানে ব্যালট বাক্স ভরা হয়েছে।
এই অভিযোগের বিষয়ে কাউন্সিলর প্রার্থী আওয়ামী লীগ নেতা কালাম মোল্লার কোনো বক্তব্য সংগ্রহ করা সম্ভব হয়নি।

তবে বরিশাল সিটি নির্বাচনে রিটার্নিং অফিসার মো. মুজিবুর রহমান বরিশালটাইমসকে জানিয়েছেন, ভোট সুষ্ঠুভাবেই সম্পন্ন হয়েছে। আর এই ধরনের কোনো অভিযোগ আমরা পাইনি।’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন